ঢাকাশুক্রবার , ৬ জানুয়ারি ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় ফুটপাতে চলছে শীতবস্ত্রের জমজমাট বেচাকেনা

বার্তা কক্ষ
জানুয়ারি ৬, ২০২৩ ৬:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

পলাশ হোসাইন :
পাবনায় ফুটপাতে চলছে শীতবস্ত্রের জমজমাট বেচাকেনা। মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষসহ প্রায় সকল শ্রেণি-পেশার মানুষ ফুটপাত বাজারগুলো থেকে শীতের কাপড় কেনাকাটা করছেন।
এদিকে, উত্তরাঞ্চলে বইছে তীব্র শীতের হিমেল হাওয়া আর ঘন কুয়াশা। গ্রামের তুলনায় শহরে শীতের তীব্রতা কম। এরপরও সর্দি, কাশিসহ শীতকালীন নানা রোগের হাত থেকে রক্ষা পেতে বাড়তি সতর্কতা নিচ্ছেন পাবনা বাসী । কিনছেন হালকা ও মাঝারি ধরনের শীতের গরম পোশাক।
পাবনা শহরে বাজারের সামনে দেখা যায়, ক্রেতাদের ভিড়। শুধু তাই নয় সোনালী ব্যাংক এর পাশে রাস্তার পাশে  বিভিন্ন স্থানের ফুটপাত ও মার্কেটগুলো ঘুরে দেখা গেছে শীতবস্ত্র বেচা-কেনার তীব্র ভিড়। ঈদ বাজারের মতো আগ্রহ নিয়ে শীতের কাপড় কিনতে দেখা গেছে সাধারণ মানুষদের। ভিড়ের কারণে দামাদামি ও যাচাই বাছাই করে কেনার সুযোগ অনেকটা কম পাচ্ছে ক্রেতারা। শুধু শীতের কাপড় পছন্দ হলেই একদামে কিনছে।
পাবনা রোডের ফুটপাতে বসা ব্যবসায়ী আমিরুল  বলেন, আমরা বছরে দুই ঈদ ছাড়া এই শীতে একটু বাড়তি ব্যবসা করার সুযোগ পেয়ে থাকি। তবে সারা বছর আবার এ সুযোগ পাওয়া যায় না বলে তিনি জানান। অপর এক ব্যবসায়ী শফিক বলেন, গত বছরও শীতবস্ত্রের মার্কেট জমজমাট ছিল। তবে এবার শীত আসতেই ক্রেতারা আগে ভাগে শীতের কাপড় কিনে নিচ্ছেন।
 ক্রেতা আলামীন বলেন, শীতের প্রভাব বেশি হওয়ার কারণে এবার শীতের পোশাক কেনার জন্য ফুটপাতের মার্কেটে আসছি। আমরা গরিব তাই আমাদের বেশি দামের পোশাক কেনার সামর্থ্য নেই। তাই ফুটপাতের পোশাকই আমাদের ভরসা।
সরজমিনে গিয়ে মার্কেটগুলো ঘুরে দেখা গেছে, শীত বস্ত্রের মধ্যে বেশি বেচা-কেনা হচ্ছে ছোট বাচ্চা ও বয়স্কদের কাপড়। মাথার টুপি, পায়ের ও হাতের মোজা, মাপলার, সুয়েটার, জাম্পার এবং ফুলহাতা গেঞ্জির দোকানেই বেশি ভিড় দেখা গেছে।
 এলাকায় শীতবস্ত্র কিনতে আরো একজন বলেন, বাচ্চাদের শীতের কাপড় আগে যেটা ২০০ থেকে ৩০০ টাকায় কেনা যেত এখন সেটা কিনতে হচ্ছে ১০০০ থেকে ১৫০০ টাকা দিয়ে।
পাবনা শহরের আশপাশের পোশাকের দোকানে অনেকেই কিনছেন শীতের পোশাক। বিক্রেতারা বসেছেন গরম কাপড়ের পসরা সাজিয়ে। তবে গত বছরের তুলনায় এ বছর শীত বেশি হওয়ায় গরম কাপড়ের দোকানগুলোতে মানুষের উপচেপড়া ভিড়।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল