ঢাকাশুক্রবার , ৬ জানুয়ারি ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

একজন স্বপ্নবাজ তরুণ ফারাজ করিম চৌধুরী

বার্তা কক্ষ
জানুয়ারি ৬, ২০২৩ ৬:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

এরোমনি ডেস্ক :
স্বপ্নবাজ তরুণ ফারাজ করিম চৌধুরী গত পাঁচ বছর ধরেই বিরতিহীন ভাবে অভাবনীয় সব কাজ করে চলছেন! সামাজিক নানা অসঙ্গতির বিরুদ্ধে অন্যরকম বিপ্লব ঘটিয়ে চলছেন তিনি! দুর্ভাগ্য আমার, নজিরবিহীন এ সব কর্মকান্ডের ঘুর্ণাক্ষরও আমার নজরে আসেনি! যখন বাস্তবতার চিত্র দেখলাম ততদিনে এমপি পুত্র ফারাজ করিম চৌধুরী আকাশসম বিপ্লব আর সফলতার শীর্ষে উঠে গেছেন! সমাজকে বদলে দেয়ার কি সব অসাধারণ আইডিয়া আর তাৎক্ষণিক সমাধানের সফলতা সবাইকে মুগ্ধ করে দিচ্ছে!
রাতে কয়েক ঘন্টা ধরে ফারাজ করিম চৌধুরীর নানা কর্মকান্ডের ভিডিওচিত্র দেখে আমি নিজেও অবাক হয়েছি! আমি তাকে চিনি না, কোথাও তাকে দেখেছি বলেও মনে পড়ে না! তবুও বলতে বাধ্য হচ্ছি যে, তরুণ ফারাজ করিমের উদ্ভাবিত সমাজ বদলানোর অভাবনীয় আইডিয়ার প্রশংসা জানানোর ভাষা আমার জানা নেই! তৃণমূল পর্যায়ের ঘরে ঘরে সমাধান নিয়ে পৌঁছে দেয়ার কোনো প্রক্রিয়া কেউ কোথাও চালু করতে পারেনি! সুযোগ সুবিধা দোরগোড়ায় পৌঁছানোর যতসব বুলি কেবল সরকার ও রাজনীতিবিদদের বক্তৃতা বিবৃতি আর কর্ম পরিকল্পনাতেই সীমাবদ্ধ থাকে! বাস্তবতা পুরোই বিপরীত! কিন্তু চট্টগ্রাম রাউজানের এমপি এ বি এম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ফারাজ করিম চৌধুরী সেসব অকল্পনীয় কাজ সফল করে দেখিয়ে দিয়েছেন! তাকে অভিবাদন জানাচ্ছি!

তবে তার অভাবনীয় কাজগুলোকে একটা শ্রেণী রাজনীতির তকমা লাগিয়ে হালকা বানানোর অপচেষ্টা চালাচ্ছে! তারা এ তরুনের বিশাল কর্মকান্ডকে “এমপি” নামক খাঁচায় বন্দি করতে চায়! তাকে নেতা হিসেবে পরিচিত করতেই বেশি ব্যস্ত অনেকে! এখানেই আমার আতঙ্ক! কারণ, দেশের দৃষ্টান্ত সৃষ্টিকারী, অভাবনীয় গৌরবের অধিকারী তরুণ ফারাজ করিম কোনো গন্ডিতে আবদ্ধ হয়ে পড়ুক তা মনে প্রাণে চাই না! তার কর্মে সৃজিত আলো ছড়িয়ে পড়ুক সারাদেশে! তিনিও নেতা হন, তবে সার্বজনীন সামাজিক নেতা! তার অনুকরণে সমাজ বদলের বিপ্লব ঘটতে পারে গোটা দেশেই!
কিন্তু বড়ই দুর্ভাগ্য এ জাতির! সারাদেশে তিন শতাধিক এমপির কয়েক’শ পুত্রধন রয়েছে, তাদের মধ্যে মাত্র ৫০ জনও যদি সমাজ নিয়ে এমন ভাবে চিন্তা করতেন তাহলে অনন্য উচ্চতায় দাঁড়িয়ে যেতো বাংলাদেশ!

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল