ঢাকাবুধবার , ১১ জানুয়ারি ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

আওয়ামী লীগকে উৎখাত করার শক্তি দেশে নেই: প্রধানমন্ত্রী

বার্তা কক্ষ
জানুয়ারি ১১, ২০২৩ ২:২২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগকে উৎখাত করার মতো এমন কোনো শক্তি দেশে এখনও তৈরি হয়নি বলে জানিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ অবৈধ মিলিটারি ডিক্টেটরের (স্বৈরশাসক) পকেট থেকে জন্ম নেয়া দল নয়।

বুধবার (১১ জানুয়ারি) জাতীয় সংসদের ২১তম অধিবেশনে নির্ধারিত বক্তব্যে এসব বলেন শেখ হাসিনা। এসময় বিএনপির উদ্দেশে তিনি বলেন, ২০০৮ এর নির্বাচনে তারা ৩০টা আসন পেয়েছে।

মহাজোট নিয়ে আমরা দেশে অভূতপূর্ব উন্নতি সাধন করেছি। ফলে জনগণ আমাদের ওপর আস্থা ও বিশ্বাস রেখে আমাদের ভোট দিয়েছে। পরবর্তীতে ২০১৮ সালে নির্বাচনে যোগ দিয়ে বিএনপি মাঝপথে সরে দাঁড়ায়। সরে দাঁড়ানোর কারণ একটা সিটে দুই/তিনটা নমিনেশন দেয় তারা। একটা আসে লন্ডন থেকে, একটা আসে গুলশান অফিস থেকে, আরেকটা আসে পুরানা পল্টন অফিস থেকে।
শেখ হাসিনা বলেন, আর যারা প্রকৃত নির্বাচনের যোগ্য তাদের লন্ডন থেকে মেসেজ আসে মোটা অঙ্কের টাকা পাঠানোর জন্য। এইভাবে যারা নির্বাচন করতে চায় তারা নির্বাচন থেকে সরে গিয়ে অপপ্রচার চালায়। কিন্তু জনগণের আস্থা এখনও আওয়ামী লীগের ওপর আছে।

প্রধানমন্ত্রী বলেন, করোনার টিকা, মেগাপ্রকল্প বাস্তবায়ন, মানুষের জানমালের নিরাপত্তা দেয়াসহ ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য যা যা করা দরকার তাই করেছে আওয়ামী লীগ। যার সুফল মানুষ ভোগ করছে। এ জন্য মানুষের আস্থা আমাদের ওপর সবসময়েই রয়েছে।

শেখ হাসিনা বলেন, আমার নামে অনেক মামলা হয়েছে। আমি একটা মামলাও প্রত্যাহার করতে দেইনি। আমি বলেছি প্রত্যেকটা মামলার সুষ্ঠু তদন্ত হতে হবে। মামলার রিপোর্টে যদি আমি অপরাধী হই তাহলে আমার বিচার করতে হবে। কিন্তু মামলা আমি প্রত্যাহার করতে দেবো না। সেই মামলাগুলোও কিন্তু নিষ্পত্তি হয়েছে।

সত্যিকার দুর্নীতি যারা করেছে তারা ধরা খেয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, অপরাধ করলে শাস্তি পেতে হবে এটা বাস্তবতা। এরপরেও তো আমাদের কম ঘাত প্রতিঘাত সহ্য করতে হয়েছে। ২০১৩, ২০১৪ সালে তারা মানুষকে পুড়িয়ে মেরেছে, সরকারি সম্পত্তি নষ্ট করেছে। এমন কোনো কাজ নেই যে তারা সরকার হটানোর জন্য করেনি। আন্দোলনের নামের মানুষ পুড়িয়ে মারার রাজনীতি থেকে তারা বেরিয়ে আসতে পারেনি। এই চেষ্টা খালেদা জিয়া, এরশাদ সবাই করেছে। কিন্তু কেউই আওয়ামী লীগকে ধ্বংস করতে পারেনি।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল