ঢাকাবৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

পাতাল রেল নির্মাণে হবে না কোনো দুর্ভোগ: প্রধানমন্ত্রী

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২, ২০২৩ ৭:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি রূপগঞ্জে বাংলাদেশের আরেকটি উন্নয়নের মাইলফলক উন্মোচন করতে এসেছি। এবার মাটির নিচ দিয়ে যাবে পাতাল রেল। এই অনুষ্ঠানে যারা এসেছেন তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রূপগঞ্জের পূর্বাচল সেক্টর-৪ এ প্রকল্প এলাকায় নির্মাণকাজের উদ্বোধনী ফলক উন্মোচন অনুষ্ঠানে এসব বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা আজ ইতিহাস গড়ে পাতাল মেট্রোরেলের যুগে প্রবেশ করেছি। আওয়ামী লীগের এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।
বঙ্গবন্ধু ও স্বাধীনতার শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন একটা যুদ্ধবিধ্বস্ত দেশ ঠিক করার জন্য। সেই ধ্বংসস্তূপের মধ্যে দাঁড়িয়ে জাতীর পিতা এই দেশের অবকাঠামো নির্মাণ করে দিয়ে গেছেন। এর পরে হত্যা করা হলো আমার মা, ভাই, ভাইয়ের স্ত্রী, চাচাসহ পরিবারের সবাইকে।

মেট্রোরেল নির্মাণের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, পাতাল রেল নির্মাণে বিশেষ ব্যবস্থা করা হচ্ছে যাতে সাধারণ মানুষের কোনো দুর্ভোগ না হয়। এতে মাটির নিচে বিদ্যুৎ লাইন, পানির লাইনে কোনো প্রভাব পড়বে না। সেইসাথে রেল লাইন নির্মাণের সময়ে রেল লাইনের ওপর বা আশপাশে কোনো স্থাপনা থাকলেও সেটা সরানোর প্রয়োজন পড়বে না।

শেখ হাসিনা বলেন, আমরা আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী এগিয়ে যাচ্ছি। আমরা নির্বাচনী ইশতেহারে বলেছিলাম ঢাকাকে যানজটমুক্ত করতে আমরা মেট্রোরেল নির্মাণ করবো। আমরা সেটা করে দেখিয়েছি। এছাড়া এমআরটি লাইন ১ সহ নারায়ণগঞ্জের ওপর দিয়ে আরও দুটি লাইন করার পরিকল্পনা রয়েছে। অপর দুটি লাইন হলো এমআরটি লাইন ২ ও লাইন ৪।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল