ঢাকামঙ্গলবার , ১১ এপ্রিল ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

সাত বিভাগে তাপপ্রবাহ, নেই বৃষ্টির সুখবর

বার্তা কক্ষ
এপ্রিল ১১, ২০২৩ ৬:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

এফএনএস :
দেশের ৭ বিভাগে চলছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ। আরও কয়েকদিন এ অবস্থা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা আরও বাড়লেও এ কয়েকদিনের মধ্যে নেই বৃষ্টির কোনো সুখবর। মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল ৯টায় আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেনের স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগ ছাড়াও রংপুরের দিনাজপুর, নীলফামারী ও কুড়িগ্রাম এবং ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ চলছে। এটি অব্যাহত থাকতে পারে। এ সময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৩ দিন তাপপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার দেশে সর্বনিম্ন ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। আগের দিন সোমবার (১০ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায় ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস। ওইদিন ঢাকায় সর্বোচ্চ ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) ঢাকায় পশ্চিম অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৫ শতাংশ।

ঢাকায় মঙ্গলবার সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১৯ মিনিটে।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল