ঢাকাবৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

মহাসড়কের সবজি ঢেলে কৃষকদের হরতাল বিরোধী প্রতিবাদ

বার্তা কক্ষ
নভেম্বর ২, ২০২৩ ৮:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

পলাশ হোসাইন : পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি সবজী আড়তের সামনে হরতাল -অবরোধ বিরোধী কৃষকবন্ধন করেছে ক্ষতিগ্রস্ত কৃষকেরা। এ সময় জমি থেকে তুলে নিয়ে আসা কাঁচা সবজি রাস্তায় ঢেলে প্রতিবাদ জানায় তারা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) বেলা ১২ টার দিকে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির ব্যানারে উপজেলার মুলাডুলি বাজারস্থ সবজি আড়তে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় ক্ষতিগ্রস্ত কৃষকেরা জানান, কষ্ট করে ফসল উৎপাদন করার পর সেই ফসল যদি হরতাল অবরোধের কারণে বিক্রি করতে না পারি তাহলে আমরা ক্ষতিগ্রস্ত হব। তিন দিনের হরতাল অবরোধে আমরা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। এভাবে চলতে থাকলে আমরা নিঃস্ব হয়ে যাব। প্রতিদিন কোটি কোটি টাকার সবজি নষ্ট হয়ে যাচ্ছে এই হরতাল অবরোধের কারণে। আমরা এ থেকে প্রতিকার চাই।

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান কুল বলেন, আমরা কৃষক, আমরা জমিতে কৃষি আবাদ করি, এতে আমাদের সংসার জীবন চলে। হরতাল অবরোধের কারণে আমাদের উৎপাদিত ফসল নষ্ট হয়ে যাচ্ছে। আমরা কোন দলের রাজনীতি করি না। তার পরেও কেন আমাদের সবজির গাড়িতে আগুন লাগানো হচ্ছে।হরতাল অবরোধ থেকে আমরা মুক্তি চাই।

এ সময় উপস্থিত বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল হাসেম,সাংগঠনিক সম্পাদক রেজাউল রহিম রেজা,সদস্য হাবিবুর রহমান হাবিব সহ অন্যানরা।

মানববন্ধন এর পর ৩০০-৪০০ জন কৃষক মিলে বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল