ঢাকাশুক্রবার , ১০ নভেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামের ঐতিহাসিক বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান সম্পন্ন 

বার্তা কক্ষ
নভেম্বর ১০, ২০২৩ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

মিলন বৈদ্য শুভ, চট্টগ্রাম :  চট্টগ্রামের চট্টেশ্বরী রোডের ঐতিহাসিক  দামপাড়া বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র বৌদ্ধ বিহারের দায়ক দায়িকা ও উপাসক উপাসিকাদের আয়োজনে আজ ১০ নভেম্বর শুক্রবার নগরের ইঞ্জিনিয়ার্স ইন্স্টিটউশনে দানোত্তম শুভ কঠিন চীবর দান ২০২৩ যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় অনুষ্ঠিত হয়।
সারাদিনব্যাপি এ অনুষ্ঠানমালায় সকাল ৯.১৫ মিনিটে ভিক্ষু সংঘের পিন্ডাচরন এবং পরপারগত ভিক্ষু সংঘ ও জাতীগনের নির্বান কামনায় সংঘদান ও অষ্টপরিস্কার দান করা হয়।  এতে সভাপতিত্ব করেন  বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত কেমিন্ডা মহাস্থবীর।
দুপুর ১.৪৫ মিনিটে শুরু হয় শুভ কঠিন চীবর দান ও মহতি ধর্মসভা | বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সহ-সভাপতি ও মায়ানী সুদর্শন বিহারের অধ্যক্ষ সদ্ধর্মবারিধি ভদন্ত প্রিয়ানন্দ মহাথেরর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান ধর্মদেশক হিসেবে উপস্থিত  ছিলেন ঢাকাস্থ আশুলিয়া বোধিজ্ঞান ভাবনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিদর্শনাচার্য আসিন জিনরক্ষিত মহাথের।একক সদ্ধর্মদেশনা করেন বিদর্শনার্য পঞঞা দীপ মহাথের। সদ্ধর্মদেশনা করেন তদন্ত বধি মিত্র মাহাথের।
পঞ্চশীল প্রার্থনা করেন সুনীল বড়ুয়া।
এই অনুষ্ঠানে মোট দশজনকে সমাজ সেবক ও উপাশককে সম্মাননা প্রদান ও কৃতি শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।
সঞ্জয় বড়ুয়া, লুসি বড়ুয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় শুরুতে উদ্বোধনী  বক্তব্য রাখেন, চীবর দান উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ।
এ সময় বক্তব্য রাখেন, উদযাপন পরিষদের সভাপতি প্রকৌশলী অসিম বড়ুয়া, অর্থ সম্পাদক প্রলেপ বড়ুয়া ও সাধারন সম্পাদক বাবুল বড়ুয়া।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল