ঢাকাসোমবার , ২৭ নভেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

ভূমির সুষ্ঠু ব্যবহারে উপজেলাভিত্তিক মাস্টারপ্ল্যান করার নির্দেশ

বার্তা কক্ষ
নভেম্বর ২৭, ২০২৩ ১২:০৩ অপরাহ্ণ
Link Copied!

এরোমনি প্রতিবেদক : ভূমির সুষ্ঠু ব্যবহারের ক্ষেত্রে উপজেলাভিত্তিক মাস্টারপ্ল্যান করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৭ নভেম্বর, সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠক এ নির্দেশনা দিয়েছেন তিনি। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন এ তথ্য জানিয়েছেন।

মাহবুব হোসেন বলেন, আলোচনা চলার সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে একটি নির্দেশনা এসেছে, সেটি হলো যে ভূমি ব্যবহারের ক্ষেত্রে আমাদের প্রত্যেক উপজেলার যেন একটি মাস্টারপ্ল্যান থাকে।

তিনি বলেন, স্থানীয় সরকার বিভাগ থেকে জানানো হয়েছে, তারা এই লক্ষ্যে কাজ করা শুরু করেছেন। সেক্ষেত্রে প্রধানমন্ত্রী বলেছেন, স্বল্পতম সময়ের মধ্যে যেন কাজটি সম্পন্ন হয়। এটা থাকলে আমাদের যে উন্নয়ন কাজ হচ্ছে, সেক্ষেত্রে ভূমি ব্যবহার খুবই যৌক্তিক হবে। যত্রতত্র যেন ঘরবাড়ি, শিল্প স্থাপন কিংবা অন্য কোনোভাবে ব্যবহার করা না হয়, সেদিকে নজর রাখতে বলছেন। এতে ভূমি ব্যবহারের ক্ষেত্রে আমাদের একটা শৃঙ্খলা আসবে।

তিনি আরও বলেন, আজকে ছিল মন্ত্রিসভার এবছরের অষ্টাদশ সভা। সরকারের বর্তমান মেয়াদের ১২৫তম বৈঠক ছিল। এখানে আজকের এজেন্ডায় মোট ১২টি বিষয় অন্তর্ভুক্ত ছিল।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল