ঢাকাশনিবার , ৯ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

দৈনিক জীবন কথা পত্রিকার নির্বাহী সম্পাদক মাহতাব উদ্দিন এর দাফন সম্পন্ন

বার্তা কক্ষ
ডিসেম্বর ৯, ২০২৩ ১২:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ষ্টাফ রিপোর্টারঃ ৭ ডিসেম্বর দিবাগত রাত তার বয়স হয়েছিল ৭৬ বছর দীর্ঘদিন দূরারজ্ঞা আক্রান্ত ছিলেন ১১ টার সময় সিরাজগঞ্জে এনায়েতপুর হাসপাতাল ইন্তেকাল করেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।তিনি দীর্ঘদিন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন। সাংবাদিক মাহাতাব উদ্দিন পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের সুখচর গ্রামের মাওলানা মমতাজ উদ্দিনের বড় ছেলে। ৩মেয়ে জামাইসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। সাংবাদিক মাহতাব উদ্দিন এর মৃত্যুতে দৈনিক জীবনে কথার প্রকাশক আব্দুর রহিম ও সম্পাদক এ এস এম আব্দুল্লাহ এক শোক বার্তা দিয়েছেন গ্রামের পার্শ্ববর্তী উপজেলার সুজানগর পাইলট স্কুল স্কুল থেকে এসএসসি পাস করে ১৯৬৮ সালে । এসএসসি পাশ করে পাবনা শহরের সরকারি এডওয়ার্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক বিজ্ঞান বিভাগে কৃতিত্বের স্বাক্ষর রাখেন। ছোটবেলা থেকে রাজনৈতিক সচেতন পরিবারের সদস্য হিসেবে তিনি পরবর্তীতে তৎকালীন ইসলামী ছাত্রসংঘের যোগদান করেন এবং পাবনা জেলার সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। ব্যক্তি জীবনে তিনি সৎ ও কর্মঠ হিসেবে সর্বজন শ্রদ্ধেয় ছিলেন।সমাজে হাস্যজ্জল সাদাসিধে ভদ্র মানুষ হিসেবে তার সুনাম রয়েছে।কর্মজীবনের সকল ক্ষেত্রে তিনি যথাযথ দায়িত্ব পালনের মাধ্যমে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। পাবনা সদরের খয়ের সুতি হাই স্কুল, জাগির হোসেন একাডেমিতে শিক্ষকতা করেন, জনতা ব্যাংক সিবিএ নেতা ছিলেন পরবর্তীতে তিনি বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন থেকে কর্মজীবনের সমাপ্তি টানেন। অবসর সময়ে তিনি দীর্ঘ ১৮ বছর ধরে সাংবাদিকতা চালিয়ে আসছিলেন। সাংবাদিকতার শুরু থেকেই তিনি দৈনিক জীবন কথা নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে চলছিলেন। সাংবাদিক মাহাতাব উদ্দিনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পাবনার সর্বসাধারণের ও সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে আসে তাকে একনজর দেখার জন্য তার সাংবাদি, সাহিত্যি, সামাজি, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ মনসুরাবাদ উপশহরের বাসায় সকাল থেকেই ভিড় জমায় ।
পাবনা প্রেসক্লাবের বিবৃতি
সাংবাদিক মাহাতাব উদ্দিনের মৃত্যুতে পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান ও সেক্রেটারি সৈকত আফরোজ সহ সকল সাংবাদিক শোকবার্তা দিয়েছেন। বার্তা তে তারা জানান সাংবাদিক মাহাতাব উদ্দিন একজন সৎ , কর্মঠ ও স্বচ্ছ সংবাদকর্মী ছিলেন তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তারা আরো বলেন তার মত একজন সৎ ও নিবেদিত সংবাদকর্মী আজ বড়ই প্রয়োজন। তার মৃত্যুতে সাংবাদিক জগতের ক্ষতি হয়ে গেল। তারা মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।
পাবনা জেলা জামায়াতের বিবৃতি
বিশিষ্ট সাংবাদিক দৈনিক জীবন কথার নির্বাহী সম্পাদক মাহাতাব উদ্দিন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে এক বিবৃতি দিয়েছেন পাবনা জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মন্ডল ও সেক্রেটারি প্রিন্সিপাল ইকবাল হুসাইন। বিবৃতিতে তারা বলেন সাংবাদিক মাহাতাব উদ্দিন ছিলেন একজন ইসলামী আন্দোলনের অগ্রসেনানি। তিনি সারাজীবন ইসলামের খেদমত করে চলেছেন।তার মৃত্যুতে ইসলামী আন্দোলনের অপরনীয় ক্ষতি সাধিত হল। তারা মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ।
বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক
সংগঠনের শোক প্রকাশ

সাংবাদিক মাহাতাব উদ্দিনের মৃত্যুতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন শোক প্রকাশ করেছেন

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল