ঢাকাবুধবার , ২০ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

বাংলাদেশের মানুষ নির্বাচন চায়: প্রধানমন্ত্রী

বার্তা কক্ষ
ডিসেম্বর ২০, ২০২৩ ২:০৭ অপরাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামীলীগ সরকার যখনি ক্ষমতায় এসেছে তখনি দেশের জনগণে কল্যানে কাজ করেছে। তাই বাংলাদেশের মানুষ নির্বাচন চায়। সন্ত্রাস করে ভোট বানচাল করা যাবে না।

বুধবার (২০ ডিসেম্বর) বেলা পৌনে ১ টায় সিলেটে হজরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতে গিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন ৭ জানুয়ারি, এ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসলে দেশের মানুষের সব চাহিদা পূরণ করা হবে। কেউ গৃহহীন থাকবে না, কারো দুঃখ থাকবে না। আমার বার্তা একটাই, দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। যে স্বপ্নটা আমার বাবা দেখিয়েছেন সেটাই করতে চাই। আর নির্বাচনী প্রচারকাজ শুরু করার জন্য এখানে এসেছি। আমার একটাই কথা, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষের কল্যাণ হয়।
শেখ হাসিনা বলেন, দেশের মানুষ হরতাল-অবরোধ চায় না, তারা ৭ জানুয়ারিতে ভোট দিতে দিতে চায়। নির্বাচন ঠেকাতে বিএনপি-জামায়াত জঙ্গিবাদি কাজ করে যাচ্ছে। ২০০৯ সালে সরকার গঠন করেছিলাম, ১৪ এবং ১৮ সালে আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে বলে দেশের উন্নয়ন হয়েছে। আজকে এই যে, আমি সিলেটি এসেছি, এই সিলেটে কিন্তু ভূমিহীন ও গৃহহীন মানুষ নেই। প্রত্যেক ভূমিহীন ও গৃহহীন মানুষদের আমরা ঘর করে দিতে পেরেছি। অর্থাৎ মানুষের মৌলিক চাহিদাগুলো পূরণ করে যাচ্ছি।
তিনি আরও বলেন, কাজগুলো বাকি আছে, আগামীতে ৭ জানুয়ারি নির্বাচন, বাংলাদেশের জনগণ যদি ভোট দেয়, আবার সরকার গঠন করতে পারি, তাহলে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়বো। কোনো মানুষ ঠিকানাবিহীন থাকবে না। এটাই আমাদের নিয়ত। দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো আর সমৃদ্ধ বাংলাদেশ গড়াই আমাদের লক্ষ্য।

এরপর তিনি যান হযরত শাহ্ পরাণ (র.) এর মাজার জিয়ারত করতে।

বেলা সাড়ে ১২টার দিকে হযরত শাহজালাল (র.) এর দরগাহ্ শরীফে প্রবেশ করে তার কবর জিয়ারত করেন তিনি। এর তিনি যান হযরত শাহ্ পরাণ (র.) এর মাজারে। সেখানেও তিনি মাজার জিয়ারত শেষে দেয়া করবেন। এ সফরে তার সঙ্গে রয়েছেন ছোট বোন শেখ রেহানা। এছাড়াও তার সঙ্গে আছেন কেন্দ্রীয় নেতারা ছাড়াও রয়েছে সিলেটের নেতারা।

সকাল সাড়ে ১১টার দিকে সিলেটে পৌঁছান তিনি। দ্বাদশ সংসদ নির্বাচনে জনসভা ও প্রচারণায় অংশ নিতে পূণ্যভূমি সিলেটে যান তিনি।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে সিলেটের উদ্দেশে রওয়ানা দেন তিনি।

মাত্র তিন সপ্তাহেরও কম সময় বাকি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের৷ সময় হয়েছে ভোটারদের কাছে যাবার৷ প্রার্থীরাও সরব হচ্ছেন গণসমর্থন আদায়ে৷ শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা৷ আর সেই উদ্দেশ্য সামনে রেখেই আজ সিলেট সফরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা৷

গত প্রায় তিন দশক ধরে দেশের রাজনীতিতে অনেকটা রীতির মতোই এবারও সিলেট থেকেই প্রচার শুরু করছেন আওয়ামী লীগ সভাপতি৷
সূচি অনুযায়ী- বরাবরের মতোই সফরের শুরুতে হযরত শাহজালাল (র:) এর দরগাহ্ শরীফ জিয়ারত করেন৷ সেখানকার কর্মসূচি শেষে যান হযরত শাহ্ পরাণ (র:) এর মাজারে৷ এই সফরেও নিরাপত্তা ছাড়া কোনো সরকারি প্রটোকল নেননি প্রধানমন্ত্রী৷

মাজার জিয়ারত পর্ব সেরে বিকেল ৩টায় মহানগরীর ঐতিহাসিক সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে অতীতের মতোই নির্বাচনী জনসভায় যোগ দেবেন বঙ্গবন্ধু কন্যা৷ নৌকার আদল থাকলেও নির্বাচনী বিধি মেনে প্রস্তুত করা হয়েছে সাদামাটা মঞ্চ৷ চিরাচরিত রঙিন ব্যানারের বদলে সাজসজ্জা হয়েছে সাদাকালোয়৷

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল