ঢাকাবুধবার , ২৭ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

নির্বাচন বর্জনের আহ্বানে জাবিতে বিএনপিপন্থি শিক্ষকদের জনসংযোগ 

বার্তা কক্ষ
ডিসেম্বর ২৭, ২০২৩ ১০:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

জাবি প্রতিনিধি : বিএনপি ঘোষিত আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন কর্মসূচির সমর্থনে লিফলেট বিতরণ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থি শিক্ষকরা।
মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেইট সংলগ্ন এলকায় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ব্যানারে এ প্রচারণা করেন তারা। এ সময় জনসংযোগের অংশ হিসেবে বিভিন্ন দোকান, রিকশা এবং বাসে লিফলেট প্রদান করেন শিক্ষকরা।
লিফলেটে ৫দফা আহ্বান লেখা ছিল। এগুলো হলো- ৭ জানুয়ারি ডামী ভোটের খেলা বর্জন করা; ভোট গ্রহণে নিযুক্ত কর্মকর্তা, কর্মচারীগণ দায়িত্ব পালনে বিরত থাকা; সরকারকে সকল প্রকার ট্যাক্স, খাজনা, ইউটিলিটি বিল ও অন্যান্য প্রদেয় স্থগিত করা; ব্যাংকগুলো সরকারের লুটপাটের অন্যতম মাধ্যম বিধায় ব্যাংকগুলোতে লেনদেন এড়িয়ে চলা; রাজনৈতিক নেতাকর্মীসহ মিথ্যা ও গায়েবী মামলায় অভিযুক্তগণ মামলায় হাজিরা দেওয়া থেকে বিরত থাকা।
লিফলেট বিতরণকালে ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. নূরুল ইসলাম বলেন, বর্তমান সরকার জনগনের মতামতকে উপেক্ষা করে একটি ডামি নির্বাচনের আয়োজন করতে যাচ্ছে যা গণতন্ত্রের জন্য হুমকি। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন করে যাচ্ছে, তারই অংশ হিসেবে জনসাধারণকে সচেতন করার জন্য আজকের এই লিফলেট বিতরণ।
জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্য সচিব সরকার ও রাজনীতি বিভাগের  অধ্যাপক মো. শামছুল আলম বলেন, সারাদেশে ভোট বর্জনের প্রচারণায় জনগনকে সম্পৃক্ত করার অংশ হিসেবে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থি শিক্ষকরা এই কর্মসূচি পালন করছে। ডামি নির্বাচন কোনো অংশগ্রহণমূলক নির্বাচন নয়। প্রহসনমূলক এই নির্বাচন মোকাবেলায় আগামীতেও আমরা এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখবো।
দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান ডামি নির্বাচন দাবি করে বলেন, যে ডামি নির্বাচন হচ্ছে তাতে জনগন অংশগ্রহণ না করে যাতে একটি অন্তভূক্তিমূলক নির্বাচনে সকলে অংশগ্রহণ করে সেজন্য সকলকে উৎসাহিত করছি, আহ্বান জানাচ্ছি। আমরা মনে করি এটা কোনো নির্দিষ্ট দলের বিষয় নয় বরং এটা একটি জাতির বিষয়। আমরা একটি অংশগ্রহণমূলক নির্বাচন করতে ব্যর্থ হলে পুরো জাতি রাজনৈতিকভাবে, অর্থনৈতিকভাবে ভয়াবহভাবে ক্ষতির সম্মুখীন হবে। আশা করি আমাদের এই আবেদনে জনগন তাদের স্বার্থ সম্পর্কে সচেতন হবেন।
এছাড়াও জনসংযোগ কর্মসূচিতে  অধ্যাপক মো. সোহেল রানা, অধ্যাপক তারেক চৌধুরী, অধ্যপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, অধ্যাপক মো. আব্দুল হালিম, অধ্যাপক তালিম হোসেন, অধ্যাপক বোরহান উদ্দিন, সহযোগী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল