ঢাকারবিবার , ৩১ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

পরিত্যক্ত বাড়ি থেকে ৪১ টি তাজা ককটেল উদ্ধার করেছে র‌্যাব

বার্তা কক্ষ
ডিসেম্বর ৩১, ২০২৩ ১:৫৬ অপরাহ্ণ
Link Copied!

নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের লাভাঙ্গা-সুন্দরপুর গ্রামে পরিত্যক্ত একটি বাড়িতে মাটির নিচ থেকে ৪১টি তাজা ককটেল উদ্ধার করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। গোপন সংবাদের ভিক্তিতে শুক্রবার রাত ৮টার দিকে লাভাঙ্গা-সুন্দরপুর গ্রামের আমবাগানের মধ্যে একটি পরিত্যক্ত বাড়িতে অভিযান পরিচালনা করে র‌্যাব এগুলো উদ্ধার করে।

এসময় ভাঙ্গা ঘরের মধ্যে মাটির নিচে পুঁতে রাখা লাল রঙের সাতটি বালতিতে ৪১টি তাজা ককটেল উদ্ধার করা হয়। ঘটনাস্থল ও এর আশেপাশে লোকজনকে নিরাপদে সরিয়ে রাতভর পাহারা দেয় র‌্যাব সদস্যরা। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উদ্ধার হওয়া বাড়ির পাশের আমবাগানে এসব তাজা ককটেল ধ্বংশ করে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা। র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মুনীম ফেরদৌস ঘটনাস্থলে এক প্রেস ব্রিফিং এ বিষয়টি নিশ্চিত করে জানান, পরিত্যক্ত বাড়ির মালিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আরও অনুসন্ধান চলছে। যারা এই কর্মকান্ডের সাথে জড়িতদেরকে খুঁজে আইনের আওতায় নিয়ে আসা হবে। আসন্ন নির্বাচনকে ঘিরে যেকোন ধরনের নাশকতা বা বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে কাজ করছে র‌্যাব। উল্লেখ্য, গত ১১ মাসে চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে ১৯টি অস্ত্র, ৩০টি ম্যাগজিন, ৬৫ রাউন্ড গুলিসহ ১২ জন আটক করা হয়েছে এবং এখানে দূষ্কৃতিকারীদের বড় ধরনের নাশকতা করার কোন সক্ষমতা নেই বলে জানান র‌্যাবের অধিনায়ক।

শনিবার সকাল ১০ টায় ঘটনাস্থলেই সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল মো. মুনীম ফেরদৌস বলেন, চাঁপাইনবাবগঞ্জ ভৌগলিক কারণেই মাদকের চোরাচালানের রুট হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। তবে সম্প্রতি রাজনৈতিক পরিবেশের সুযোগ নিয়ে মানুষের সাধারণ জীবনযাপন বাধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল বিভিন্ন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করছে। কিছুদিন আগে জেলা নির্বাচন কমিশনের কার্যালয়, ডিসি অফিস, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের টেনিস গ্রাউন্ডসহ বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ করেছে দূষ্কৃতকারীরা। এমন ঘটনার পর থেকেই তদন্তে নামে র‌্যাব।

প্রেক্ষিতে শুক্রবার দিবাগত রাতে শিবগঞ্জের নয়ালাভাঙ্গা ইউনিয়নের লাভাঙ্গা সুন্দরপুর এলাকায় অভিযান পরিচালনা করে একটি পরিত্যক্ত ভাঙা ঘরের মধ্যে লাল রঙের ৭টি বালতিতে ৪১টি ককটেল পাওয়া যায়। পরে বেলা ১১টার দিকে বোম ডিসপোজাল ইউনিট ককটেলগুলো নিস্ক্রীয় করে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যাতে কেউ কোনো ধরনের নাশকতামূলক কার্যক্রম পরিচালনা করে জনমনে আতংক তৈরি করতে না পারে সেজন্য র‌্যাবের সকল সদস্য সদা প্রস্তুত রয়েছে।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল