ঢাকাবৃহস্পতিবার , ২৫ জানুয়ারি ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

সরকারি খাল দখল করে স্থাপনা নির্মাণের মহোউৎসব দেখার কেউ নেই!! 

বার্তা কক্ষ
জানুয়ারি ২৫, ২০২৪ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

ফাহাদ মোল্লা :
আইন অমান্য করে সরকারি খাল দখল করে স্থাপনা নির্মাণ করে যাচ্ছে একটি কুচক্রী মহল এলাকার প্রভাবশালী দের ছত্র ছায়ায় দেদারসে চলছে খাল দখল কার্যক্রম।
সরকারি খাল দখল করে চলছে দোকান সহ অবৈধভাবে স্থাপনা নির্মাণ।
খালের ওপর মাছ ধরার জাল থাকলেও নেই পানি। শুকিয়ে পুরো খাল প্রায় পানিশূন্য। তার ওপর খালের মধ্যেই স্থাপনা তৈরি করে অবাধে চলছে দখলের প্রতিযোগিতা। দূর থেকে বোঝার উপায় নেই খালের অস্তিত্ব। কোথাও বা পাড় ঘেঁষে আবার কোথাও মাঝে আরসিসি পিলার দিয়ে তৈরি করা হচ্ছে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতবাড়ি। এক সময়ের খরস্রোতা খাল এখন মানুষের দখলে চলে গিয়ে যেন মরা ডোবায় পরিণত হয়েছে। বৃহস্পতিবার টংগিবাড়ী উপজেলার পাচগাও এলাকার সিদ্ধেশরী বাজার ঘুরে এমন দৃশ্যই দেখা গেছে।
উপজেলার পাচগাও ইউনিয়নের সিদ্ধেশরী বাজার, বাজারের পাশেই স্থানীয় বাসিন্দা মিজান মোল্লা  খালের মাঝ বরাবর আরসিসি পিলার বসিয়ে দোকান তৈরি করছেন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। এছাড়া  ইউনিয়নের এলাকাগুলোসহ উপজেলার বিভিন্ন এলাকাতে এভাবেই নির্মিত হচ্ছে স্থাপনা। এ নিয়ে বেশ কয়েকবার বিভিন্ন জায়গায় অভিযোগ জানিয়েও তেমন কোনো প্রতিকার পায়নি বলে দাবি স্থানীয়দের।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় সিদ্ধেশরী বাজারের এক ব্যবসায়ী জানান, গায়ের জোর খাটিয়ে খালের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করছে ভূমি খেকোরা। আমরা বেশ কয়েকবার বাধা দেওয়ার চেষ্টা করেও উল্টো আমাদের মামলা-হামলার ভয় দেখিয়ে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করেছে।
খালের মুখ বন্ধ করে স্থাপনা নির্মাণের ফলে বর্ষা মৌসুমে পানি প্রবাহের মুখ বন্ধ হয়ে আমাদের বসতবাড়িসহ চাষের জমিতে পানি প্রবাহিত হয়। এতে একদিকে যেমন সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা, অপরদিকে ফসলের ক্ষতি হয়ে আমাদের লোকসানের মুখে পড়তে হয়। আমরা এ বিষয় নিয়ে বেশ কয়েকবার প্রশাসনের সাথে যোগাযোগ করেও এখন পর্যন্ত কোনো প্রতিকার পাইনি।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল