ঢাকামঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

শিক্ষাপ্রতিষ্ঠানে পরিবেশ ক্লাব গঠনে পরিবেশমন্ত্রীর আহ্বান

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ৬, ২০২৪ ১:২৭ অপরাহ্ণ
Link Copied!

জ্যেষ্ঠ প্রতিবেদক

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে পরিবেশ ক্লাব গঠনের জন্য শিক্ষক, শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ সাবের হোসেন চৌধুরী।

তিনি বলেন, মানুষের জীবন নির্ভর করে পরিবেশের ওপর আমরা কিরূপ গুরুত্ব দিচ্ছি। বায়ুদূষণ, শব্দদূষণ, প্লাস্টিক দূষণ রোধে সচেতনতা সৃষ্টিতে আর্থ ক্লাব বা পরিবেশ ক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

আজ মঙ্গলবার রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, একটি কল্যাণময়, অসাম্প্রদায়িক এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। বিশ্বে জায়গা পেতে জাতিকে নারী পুরুষ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি আরও বলেন, যোগ্য মানুষ হিসেবে গড়ে উঠতে শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাণ্ডেও অংশগ্রহণ করতে হবে।

মন্ত্রী ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে সোলার প্যানেল স্থাপনের ঘোষণা দেন। তিনি প্রতিষ্ঠানটিতে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার ও ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি মো: সাবিরুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায়চৌধুরী, গভর্নিং বডির সদস্য আনোয়ার কবির ভূইয়া, শিক্ষক প্রতিনিধি চাঁদ সূলতানা এবং শিক্ষক প্রতিনিধি ডক্টর ফারহানা খান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে এবং প্রতিষ্ঠানে একবার ব্যবহার্য প্লাস্টিক ব্যবহার করবে না মর্মে অঙ্গীকার ব্যক্ত করে।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল