ঢাকারবিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

বালুবাহী ট্রাকের দাপটে বিপাকে পরিবহন চালক, যাত্রী,শিক্ষার্থী ও পথচারীরা

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৫, ২০২৪ ৭:১২ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি : 

পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলায় বিভিন্ন এলাকায় আইন অমান্য করে সড়ক-মহাসড়কে ওভার লোড নিয়ে খোলা অবস্থায় বেপরোয়া গতিতে দাপিয়ে বেড়াচ্ছে অসংখ্য দশ চাকার ডাম্প ট্রাক,ইঞ্জিন চালিত কুত্তা গাড়ি দিয়ে প্রতিনিয়ত বালু বহন করা হচ্ছে। এসব ট্রাকে বেশিরভাগই বালু বহন করছে। যেগুলোর ওজন সাধারণত ২৫ থেকে ৩০টন। এ ধরনের ট্রাক অতিরিক্ত লোড নিয়ে সাধারণ রাস্তায় চলাচল করায় রাস্তা ভেঙে বিভিন্ন অংশে খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে প্রতিদিন রাস্তায় যানজটের সৃষ্টির পাশাপাশি ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ পরিবহন চালক, যাত্রী, শিক্ষার্থী ও পথচারীরা।

শুক্রবার (২৪শে ফেব্রুয়ারি ) বিকালের দিকে সরেজমিনে দেখা যায়, বাঘা বাড়ি, ডেমরা,মেইন রাস্তা হয়ে ফরিদপুর, ভাঙ্গুড়া, চাটমোহর,সহ উপজেলার বিভিন্ন গ্রামের বাড়ির কাজে ও মহাসড়কের কাজে ব্যবহারের জন্যই ট্রাকে বালু নিয়ে এভাবেই বিক্রি হচ্ছে। বালুবাহী ট্রাক বালু না ঢেকে দ্রুত গতিতে যাওয়ায় পরিবহন চালক, যাত্রী, শিক্ষার্থী ও পথচারীদের ভোগান্তির শেষ নেই।

সরকারি সম্পদের ক্ষতি সাধনে শাস্তির বিধান থাকলেও প্রশাসন কোনো পদক্ষেপ না নেওয়ায় দিন রাত অবাধে চলাচল করছে ওভার লোড নিয়ে খোলা অবস্থায় বেপরোয়া গতিতে দাপিয়ে বেড়াচ্ছে অসংখ্য দশ চাকার ডাম্প ট্রাক,ইঞ্জিন চালিত কুত্তা গাড়ি দিয়ে প্রতিনিয়ত বালু বহন করা হচ্ছে।

অজ্ঞাতনামা একাধিক ব্যক্তি বলেন,বালু বহনকারী বেপরোয়া যান চলাচলে ধুলাবালি উড়ে রাস্তার দু’পাশের ঘর-বাড়ি বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। এই রাস্তায় চলাচলকারী অটোরিকশা, ভ্যান, মোটরসাইকেল আরোহীসহ পথিকেরা ধুলায় হাবুডুবু খাচ্ছে।

এ বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আরাফাত হোসেন বলেন, আপনি আমাকে ১ ঘন্টা পরে ফোন দেন।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল