ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

ভাঙ্গুড়া বাসস্ট্যান্ডে আমের মকুলে ছড়াচ্ছে পাগল করা ঘ্রান!

বার্তা কক্ষ
মার্চ ২, ২০২৪ ১০:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

আখিরুল ইসলাম:

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় মৌ মৌ গন্ধে সোনালি হলুদ রঙের আমের মুকুলের মনকাড়া ঘ্রাণে মৌমাছিরা দলে দলে গুনগুন শব্দে ঘুরে বেড়াচ্ছে।পাখিরাও মুকুলে বসেছে মনের আনন্দে। এমন দৃশ্যের দেখা মিলেছে পাবনার ভাঙ্গুড়া উপজেলার সব জায়গায়।বাতাসে মিশে সৃষ্টি করছে মৌ মৌ গন্ধ। যে গন্ধে মানুষের মনকে আনন্দিত করে তুলচ্ছে।

শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায়,ভাঙ্গুড়া উপজেলার বাসস্ট্যান্ড সংলগ্নে মো:গোলাম রাব্বির কাউন্টারের চাল জুড়ে একটি আম গাছে শোভা পাচ্ছে কেবলই মুকুল আর মকুল। এ যেন হলুদ আর সবুজের মহামিলন। মুকুলে ছেয়ে আছে গাছের প্রতিটি ডালপালা। চারদিকে ছড়াচ্ছে সেই মুকুলের সুবাসিত পাগল করা ঘ্রাণ।সেই ঘ্রাণে মুগ্ধ হয়ে ছুটে আসছেন বিভিন্ন উপজেলা থেকে এক নজর গাছটি দেখার জন্য।

মো:গোলাম রাব্বি বলেন,গত বছরের তুলনায় এ বছরে আমের মুকুলে ছেয়ে গেছে তবে আমের ফলন নির্ভর করছে আবহাওয়ার ওপর আবহাওয়া অনুকূলে থাকলে এ বছর আমের বাম্পার ফলনের আশাও করছেন।

তিনি আরো জানান, মুকুল আসার পর থেকেই গাছের প্রাথমিক পরিচর্যা শুরু করেছেন। মুকুল রোগ বালাইয়ের আক্রমন থেকে রক্ষা করতে স্থানীয় কৃষি বিভাগের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ওষুধ স্প্রে করছেন তারা।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল