ঢাকারবিবার , ৩ মার্চ ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় পরিবেশ অধিদপ্তরের অভিযান,জরিমানা আদায়

বার্তা কক্ষ
মার্চ ৩, ২০২৪ ১১:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি : 

পাবনায় পরিবেশ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের’ আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় মানমাত্রার অতরিক্ত শব্দ সৃষ্টি করায়
দুইটি পরিবহনকে মোবাইল কোর্টের মাধ্যমে ০৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় গাড়িতে ব্যবহৃত হাইড্রোলিক হর্ন জব্দ ও ধ্বংস করা হয়।

এছাড়া বালি বোঝাই করা ডাম্প ট্রাকের বালি সম্পূর্ণরূপে ঢেকে পরিবহন না করায় বায়ু দূষণের অপরাধে ডাম্প ট্রাক হতে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।পরে অন্যান্য পরিবহনের চালকদেরকে ভবিষ্যতে হাইড্রোলিক হর্ন ব্যবহার না করার জন্য সতর্ক করা হয়।

রবিবার (০৩ মার্চ) বেলা ১২ টার দিকে পাবনা সদর উপজেলার গাছপাড়া মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্টে বিচারকের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌফিকুর রহমান । এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ পধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়ের সরকারী পরিচালক মোঃ নাজমুল হোসাইন। এসময় প্রসিকিউশন প্রদান করেন অত্র কার্যালয়ের পরিদর্শক মোঃ আব্দুল মমিন ।

শব্দ দূষণ নিয়ন্ত্রণে চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে জানায় তারা। শব্দ দূষণসহ সকল প্রকার পরিবেশ দূষণের বিষয়ে সচেতন থাকার জন্য পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হক সকলকে আহ্বান জানান।

মোবাইল কোর্টে জেলা পুলিশ পাবনার একটি চৌকস দল নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল