ঢাকাবৃহস্পতিবার , ৯ মে ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

মালিগাছা ইউনিয়নের মানুষের মাঝে সরকারি সকল বরাদ্দ ও সুবিধা-সঠিক ভাবে বিতরণকরা হয় কোন অনিয়মের সূযোগ নাই – চেয়ারম্যান সৈয়দ মুনতাজ আলী

বার্তা কক্ষ
মে ৯, ২০২৪ ২:০৭ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ এক বিশেষ সাক্ষাৎকারে মালিগাছা ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মমতাজ আলী বলেনমালিগাছা ইউনিয়নের মানুষের মাঝে সরকারি সকল বরাদ্দ ও সুবিধা-সঠিক ভাবে বিতরণকরা হয় কোন অনিয়মের সূযোগ নাই। আমার ইউনিয়নের কোন ইউপি সদস্যই কোন দুর্নীতি বা অনিয়বের সঙ্গে জড়িত নাই।পাবনার মালিগাছা ইউনিয়ন সদর উপজেলার মধ্যে সবচে অবহেলিত। এই ইউনিয়নের বিপুল সংখ্যক মানুষ উল্লেখযোগ্য কর্মসংস্থান না থাকায় হতদরিদ্র, বেকারত্ব ও স্বল্প আয়ে জীবন-যাপন করে। অবহেলিত দরিদ্র মানুষগুলো কৃষি কাজ, দিনমজুর ও রিক্সা-ভ্যান চালিয়ে জীবীকা নির্বাহ করে। এদের জন্য সরকারি ভাতা, ত্রাণ সামগ্রী ও অন্যান্য সুযোগ সুবিধা থাকলেও চাগিদার তুলনায় সীমিত।

ইউনিয়নের ১নং ওয়ার্ডের রামচন্দ্রপুর গ্রামের বয়স্ক ভাতাভোগী মাজেদা খাতুন বলেন, আমাদের গ্রামের গরীব পরিবারের সদস্যদের কর্মসংস্থানের সুযোগ নেই। অনেক পরিবারের মাহিলা অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে, কেউ দিন হাজিরা কৃষি কাজ করে, কেউ ইউনিয়ন পরিষদের মাধ্যমে সরকারে দেয়া ভাতা পায়, আবার অনেক নারী-পুরুষ সরকারের ৪০ দিনের কর্মসূচীর অধীনে মাটি কাটার কাজ করে জীবীকা নির্বাহ করে থাকে। ভজেন্দ্রপুর গ্রামের কৃষি শ্রমিক ছুম্মা খাতুন বলেন, আমরা ৪০ দিনের কর্মসূচীর অধীনে কাজের বিনীময় পারিশ্রমিক পাই। আগে চেয়ারম্যানের মাধ্যমে দিন হাজিরা পেতাম। এখন সরকার প্রতিমাসে আমাদের মোবাইল নম্বরে টাকা পাঠিয়ে দেয়। এখানে চেয়ারম্যন বা ইউপি সদস্যদের পারিশ্রমের টাকা তোলার ব্যাপারে কোন হাত নেই। নিজেরাই আমাদের টাকা উত্তোলন করি।

ইউনিয়নের ১ নং ওয়ার্ড মেম্বার সানোয়ারুল ইসলাম মনসুর বলেন, আমি অসহায় মানুষের সেবার উদ্দেশে এ ওয়ার্ডে প্রথমবারের মত ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। আমার ওয়ার্ডের চাহিদার তুলনায় সরকারি ভাতা ও ত্রাণ সামগ্রীসহ যেসব সুযোগ সুবিধা আসে তা খুবই সীমিত। অনেক সময় আমার নিজ অর্থায়নের অসহায় মানুষ কে সাহায্য সহযোগীতা করতে হয়। ৮ নং ইউপি সদস্য মাসুদ রানা বলেন, আমাদের ইউনিয়নে মানুষের জন্য সকল প্রকার সেবামূলক কার্যক্রম চেয়ারম্যানের সাথে সমন্বয় ও আলোচনার মাধ্যমে করে থাকি। ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনতাজ আলী বলেন, জেলার অন্যান্য ইউনিয়নের মধ্যে মালিগাছা ইউনিয়নের মানুষ সবচেয়ে গরীব এবং অহেলিত। এ ইউনিয়ন পাবনা সদরে হওয়ায়, সরকারি বরাদ্দও আসে কম। তিনি বলেন, সীমিত বরাদ্দ যাই আসুক পরিষদ সদস্যদের সাথে আলোচনার মাধ্যমে সাধারণ মানুষের মাঝে বিলি বন্টন করা হয়। তিনি বলেন নির্বাচনে যারা প্রতিপক্ষ ছিল তাদের মধ্যে কেউ কেউ আমাদের বিরুদ্ধে সমালোচনা করে। তার পরেও আমরা জনগণের সেবামূলক কাজরে যাচ্ছি। তিনি, অবহেলিত এই ইউনিয়নে বরাদ্দের পরিমান বৃদ্ধির জন্য সরকারের প্রতি আহবান জানান।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল