ঢাকাবুধবার , ১৬ নভেম্বর ২০২২
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা পাকন-কে বরণ করতে কাজিরহাটে বিপুল মানুষের ঢল

বার্তা কক্ষ
নভেম্বর ১৬, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি : পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন-কে ফুলের শুভেচ্ছায় বরণ করতে বীর মুক্তিযোদ্ধাগণ, আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠন, কবি সাহিত্যিক ও সাংবাদিকবৃন্দ ব্যাপক উপস্থিতি কাজিরহাট ফেরিঘাটে কবি কন্ঠের মতোই তীল ঠাই আর নাহিরে, এমন লোকারণ্য’র সৃষ্টি হয়।

বুধবার (১৬ নভেম্বর) ২০২২ খ্রি. বিকেলে পাবনার সর্বস্তরের জনগন ভালবাসার টানে ছুটে যান সদ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জেলা পরিষদের শপথবাক্য পাঠ করার পর বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন পাবনার মাটিতে আগমনের সাথে সাথে বিশাল গাড়ি বহর নিয়ে তাঁকে বরণ করতে কাজির হাট ফেরিঘাটে মানুষ সকাল থেকে ভীড় জমাতে থাকে। দুপুর গড়াতেই পুরো কাজিরহাট ফেরিঘাটে ব্যাপক লোক সমাগমের সৃষ্টি হয়।

প্রথমেই বীর মুক্তিযোদ্ধা পাকন-কে বুকে জড়িয়ে উপস্থিত নেতৃবৃন্দ আনন্দে আবেগ আপ্লুত হয়ে পরেন। এরপর শুরু হয় পর্যাক্রমে ফুলের শুভেচ্ছা জ্ঞাপন। সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিয্দ্ধু’৭১ পাবনা জেলা শাখার পক্ষ থেকে সভাপতি এ্যাড. দেওয়ান মজনুল হকের নেতৃত্বে সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোমিনুর রহমান বরুণ, যুগ্ম সম্পাদক শফিক আল কামাল, প্রচার সম্পাদক আসাদুজ্জামান খোকন, কল্যাণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম রফিক, নির্বাহী সদস্য আব্দুর রাজ্জাক ও নাছিমা খন্দকার বীর মুক্তিযোদ্ধা পাকন-কে ফুলের শুভেচ্ছা জানান।

ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সভাপতি ও দৈনিক সিনসা’র সম্পাদক এস এম মাহবুব আলমের নেতৃত্বে সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, মোছা. হেলেনা খাতুন, মাহি বিশ্বাস, মুজিবুল হক লাজুক ও আব্দুস সালাম বীর মুক্তিযোদ্ধা পাকন-কে ফুলের শুভেচ্ছা জানান।

কালের কন্ঠ শুভ সংঘের কেন্দ্রীয় উপদেষ্টা ও পাবনা জেলা কমিটির নির্বাহী সদস্য মো. আলী আকবর মিঞা রাজু, জেলা কমিটির সভাপতি মাহবুবুল আলম ফারুক ও সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বীর মুক্তিযোদ্ধা পাকন-কে ফুলের শুভেচ্ছা জানান।

সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সভাপতি ড. মনছুর আলমের নেতৃত্বে কবি গল্পকার সৈয়দা কামরুন্নাহার শিল্পী, কবি গল্পকার ফিরোজা খান রিটার্ড, কবি গল্পকার আমিনুর রহামন খান বীর মুক্তিযোদ্ধা পাকন-কে ফুলের শুভেচ্ছা জানান।

মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সিনিয়র সভাপতি ড. আল আমিনের নেতৃত্বে সহ-সভাপতি কবি ফিরোজা পারভীন, সাধারণ সম্পাদক মমতাজ রোজ কলি, অর্থ সম্পাদক কবি আজিজা পারভীন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কন্ঠশিল্পী শামীমা রহমান সীমা বীর মুক্তিযোদ্ধা পাকন-কে ফুলের শুভেচ্ছা জানান।

এছাড়াও ফুলের শুভেচ্ছা জানান এফবিসিসিআই কো-চেয়ারম্যান হাজি আব্দুল্লাহ ফারুক, পাবনা রিপোর্টাস ইউনিটি’র সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা।

এদিনে সকালে ঢাকা থেকে পাবনার উদ্দেশ্যে রওনা হওয়ার পথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের আমন্ত্রণে তাদের সঙ্গে সৌজন্য মতবিনিময় করেন বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন।

এছাড়াও পাবনার আগমনের পর সন্ধ্যায় সাংস্কৃতিক সংগঠনের উদ্যেগে পাবনা জেলা পরিষদের রশিদ হলে বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন-কে এক সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা, নাট্যকার ও চলচ্চিত্র অভিনেতা এ্যাড. হান্নান শেলী, সাংস্কৃতি ব্যক্তিত্ব আবুল কাশেম, কবি মানিক মজুমদার ও দেওয়ান মাযহার মুন্নু সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

শেষে কবিতা আবৃত্তি ও এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান আগত আতিথি এবং দর্শক শ্রোতাদের হৃদয়াঙ্গণ মুগ্ধ করেন।

ফুলের শুভেচ্ছোয় সিক্ত পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন তাঁর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে শপথবাক্য পড়িয়েছেন। আমি মহান আল্লাহ পাকের নিকট শতকোটি শুকরিয়া আদায় করি। সেই সঙ্গে তাঁর প্রতি অসংখ্য ধন্যবাদ জানাই এবং আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাবনার যে বিপুল সংখ্যক মানুষ কাজিরহাট ফেরিঘাটে উপস্থিত হয়ে আমাকে যে সম্মানিত করেছেন আমি তাদেরকেও ধন্যবাদ জানাই। একটি আধুনিক পাবনা গড়তে দেশরত্ন জননেত্রী’র আশির্বাদ এবং সবার নিকট আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করি। ………… জয় বাংলা ॥ জয় বঙ্গবন্ধু ॥

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল