ঢাকাবুধবার , ১৪ ডিসেম্বর ২০২২
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

পরিবেশ অধিদপ্তর কর্তৃক ইটভাটায় ভ্রাম্যমান আদালতের  অভিযান –  ৬ লাখ টাকা জরিমানা আদায় 

বার্তা কক্ষ
ডিসেম্বর ১৪, ২০২২ ১:১৩ অপরাহ্ণ
Link Copied!

নবী নেওয়াজ, স্টাফ রিপোর্টার :
পাবনায় বিভিন্ন ইটভাটায় পরিবেশ অধিদপ্তর কর্তৃক  ভ্রাম্যমান আদালতের  অভিযান চালিয়ে ৬ লাখ টাকা জরিমানা আদায় করেন।
 ১৪/১২/২০২২ ইং  তারিখে পরিবেশ অধিদপ্তর, পাবনা জেলা কার্যালয়ের উদ্যোগে এবং  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-মামুন এর সার্বিক নির্দেশনায় দুইটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। একটি মোবাইল কোর্টে নেতৃত্ব দেন পাবনা জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেক্টর ও  এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ। এ সময়  ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা  এলাকায় অবস্থিত ৩ টি অবৈধ ইটভাটায়  সর্বমোট ৩ লাখ টাকা জরিমানা  আদায় করা হয়।
অপর মোবাইল কোর্টে নেতৃত্ব দেন ঈশ্বরদী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও  এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট  টি এম রাহসিন কবির। এ সময়  ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা  এলাকায় অবস্থিত অপর ৩ টি অবৈধ ইটভাটায়   ৩ লাখ টাকা জরিমানা  আদায় করা হয়। উভয় মোবাইল কোর্টে  ৬টি ইটভাটায় সর্বমোট ৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।
উভয় মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, পাবনা জেলা  কার্যালয়ের  সহকারী পরিচালক নাজমুল হোসাইন। মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকগনকে অবৈধ ইটভাটা বন্ধের, পোড়া ইটের পরিবর্তে পরিবেশবান্ধব ব্লক ইট অথবা ফ্লাই এশ, লাইম ও জিপসামের তৈরি FAL-G ইট তৈরিতে নির্দেশনা প্রদান করা হয়।
ঈশ্বরদী থানা পুলিশের একটি চৌকস দল  উভয় মোবাইল কোর্টে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন।   পরিবেশ  দূষণ নিয়ন্ত্রণে চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক জানান।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল