ঢাকাশনিবার , ১৭ ডিসেম্বর ২০২২
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

৩০ ডিসেম্বর সারাদেশে গণমিছিল করবে গণতন্ত্র মঞ্চ

বার্তা কক্ষ
ডিসেম্বর ১৭, ২০২২ ৮:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে নামা গণতন্ত্র মঞ্চ আগামী ৩০ ডিসেম্বর সারাদেশে গণমিছিল কর্মসূচি ঘোষণা দিয়েছে।
শনিবার (১৭ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন নাগরিক ঐক্য কেন্দ্রীয় কমিটির সভাপতি মাহমুদুর রহমান মান্না।তিনি জানান, ঢাকা মহানগরীতে ৩০ ডিসেম্বর বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশের পর মিছিল শুরু হবে।২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনকে ‘কালো দিন’ উল্লেখ করে ওইদিনের প্রতি ঘৃণা জানিয়ে গণমিছিলের জন্য এই দিনটি বেছে নেওয়া হয়েছে বলে জানান মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, গণতন্ত্র মঞ্চ কেবল এক দফার আন্দোলন করছে না। আমাদের আন্দোলনের শীর্ষ বিন্দু হচ্ছে এই সরকারের পদত্যাগের দাবি, একটা অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠা করা, দেশে নির্বাচনের উপযুক্ত মাঠ তৈরি করা। একই গুরুত্বের সঙ্গে আমরা বলছি, সামগ্রিক এই শাসন ও রাষ্ট্রব্যবস্থার পরিবর্তন আমরা চাই। আমাদের ঐক্যবদ্ধ আন্দোলনের বা যুগপৎ আন্দোলনের ভিত্তি তাই।

এর আগে গত সোমবার সরকার ‘হটাতে’ বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলন ও রাষ্ট্রব্যবস্থার পরিবর্তনে ১৪ দফা কর্মসূচি ঘোষণা করে সাত দলের জোট গণতন্ত্র মঞ্চ। ঘোষিত ১৪ দফার আলোকেই এ জোট বিএনপির সাথে ‘যুগপৎ আন্দোলন’ কর্মসূচি নিয়ে মাঠে থাকবে বলে জানান মান্না।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল