ঢাকারবিবার , ২৯ জানুয়ারি ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

আওয়ামী লীগ কখনও পালায় না, পিছু হটে না

বার্তা কক্ষ
জানুয়ারি ২৯, ২০২৩ ২:৫৪ অপরাহ্ণ
Link Copied!

অনলাইন প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ কখনও পালায় না, কখনও পিছু হটে না। আওয়ামী লীগ জনগণকে সাথে নিয়ে কাজ করে। তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন মানুষ গৃহহীন ভূমিহীন থাকবে না।

রোববার (২৯ জানুয়ারি) রাজশাহীর মাদরাসা মাঠে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমার পরিবারকে হত্যার পর আমরা দুই বোন ছয় বছর দেশের বাইরে শরণার্থী হয়ে কাটিয়েছি। দেশে ফিরে শিল্প থেকে দেশের বাণিজ্যর আমূল পরিবর্তনের চেষ্টা চালিয়েছি। আপনারা আমার পাশে থাকার জন্য আপনাদের ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা প্রকাশ করি।
শেখ হাসিনা বলেন, ক্ষমতার গেলো চৌদ্দ বছরে আমরা এই রাজশাহীতে দশ হাজার ৬৬০ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছি। শুধুমাত্র রাজশাহী মহানগরেই আমরা ৪ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছি। কিছুক্ষণ আগেই ১ হাজার ৩৩৩ কোটি টাকার ২৬টি প্রকল্প উদ্বোধন করে এসেছি। এগুলো আপনাদের জন্য আমি উপহার হিসেবে দিয়ে গেলাম।

শেখ হাসিনা আরও বলেন, আমি এখানে শিশুপার্ক নির্মাণ করে দিয়েছি। নগরে ফ্লাইওভার নির্মাণ, রেলক্রসিং নির্মাণ, বাস টার্মিনাল পর্যন্ত চার লেনের রাস্তার উন্নয়ন, রোড ডিভাইডারসহ অসংখ্য উন্নয়ন সাধিত হয়েছে এখানে। সেইসাথে আমরা রাজশাহী মেট্রোপলিটন পুলিশের হেডকোয়ার্টার নির্মাণ করে দিয়েছি। সেইসাথে বিভিন্ন হাসপাতাল ও কারিগরি সংস্থারও বিপুল উন্নয়ন করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, রাজশাহীর মানুষ যাতে পরিষ্কার পানি পায় সে জন্য আমরা ওয়াসা নির্মাণ করে দিয়েছি। এখানে বিকেএসপি করেছি। শুধু ঢাকায় বিকেএসপি ছিলো। সেটা এখন রাজশাহীতেও রয়েছে। যেখানে খেলাধুলাসহ নানা শরীরচর্চার ব্যবস্থাও রয়েছে। আমরা দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি, কাজ করে যাবো।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জোটের সময়ে রাজশাহী অঞ্চল জুড়ে ছিল সন্ত্রাস, জঙ্গিবাদের তাণ্ডব। সেই জনপদে এখন তরুণ তরুণীদের প্রযুক্তি ও জ্ঞান-বিজ্ঞানে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে সরকার। এই রাজশাহী মহানগর দেশের সবচেয়ে পরিচ্ছন্ন নগরী এবং এই জনপদ উন্নয়নের জনপদ।

এর আগে সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের প্রশিক্ষণের সফল সমাপ্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, আমরা এখন উন্নয়নশীল দেশ। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হবে বাংলাদেশ। বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। সেইসঙ্গে পুলিশ বাহিনীকে স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তুলতে চাই।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল