ঢাকাশনিবার , ৪ মার্চ ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

বিনোদপুর ব্রিজের উপর অবৈধ দোকান !

বার্তা কক্ষ
মার্চ ৪, ২০২৩ ২:৫০ অপরাহ্ণ
Link Copied!

সোহাগ চোকদার :
মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়ন ও মিরকাদিম পৌরসভা বিভক্ত হয়েছে নয়নের খাল দিয়ে। খালটির পূর্বে পঞ্চসার ইউনিয়ন, পশ্চিমে মিরকাদিম পৌরসভা।
সরেজমিনে দেখা যায় বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়, স্টিমারঘাট হয়ে নদীর পার ঘেঁষে যে সড়কপথটি রয়েছে রিকাবী বাজার থেকে পঞ্চসার যেতে নয়নের খালের উপর একটি ব্রিজ রয়েছে। ব্রিজটির উপর তিনটি দোকান রয়েছে, তাছারা ব্রিজ ও খাল ঘেঁষে উভয় পাশে আরো দুই তিনটি দোকান রয়েছে। ব্রিজের এপার ওপাররের দুটো রাস্তাই কর্মব্যস্ত। উভয় এলাকাতেই রয়েছে অগণিত পাইকারী চাউল, ভুষামাল সহ নানা পণ্যের আরৎ, বেশ কয়েকটি ব্যাংক রয়েছে। রয়েছে স্কুল, মসজিদসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। এই সরকপথ দিয়ে মুক্তার সেতুর মুখে শতশত অটোরিকসা নিত্যদিন যাতায়াত করে। ব্যবসা সংক্রান্ত আরো অগণিত মালবাহী গাড়ী চলাচল করে। ব্রিজটি এমনিতেই ততটা প্রশস্ত নয়। প্রায় সময়েই যানজটের সৃষ্টি হয়। চালক ও যাত্রীদের এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভীষণ ভোগান্তী পোহাতে হয়। খালটি যেহেতু সরকারী। খালের উপর নির্মিত ব্রিজটিও সরকারী সম্পদ। সরকারী ব্রিজের উপর এভাবে বছরের পর বছর ধরে স্থায়ী দোকানঘর তুলে ব্যবসা করার বৈধতা কতটুকু। ভূক্তভোগী মানুষজন অভিযোগ করে বলেন এভাবে বহু বছর ধরেই ব্রিজের উপর এবং ব্রিজে উঠা নামার মুখে দোকান তুলে ব্যবসা করছে। কেউ কিছুই বলে না। ভোগান্তী পোহাতে হয় পথচারী জনসাধারণ ও বিনোদপুর স্কুলগামী শিক্ষার্থীদেরকে।
এ বিষয়ে মিরকাদিম পৌরসভার মেয়র হাজী আব্দুস সালামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন দুই এলাকার বিষয়, বহুদিন থেকেইতো দোকান তুলে ব্যবসা করছে। আমি খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেবো।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল