ঢাকাবৃহস্পতিবার , ১২ অক্টোবর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

রুয়েটে প্ল্যানিং, আর্কিটেকচার ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স শুরু

বার্তা কক্ষ
অক্টোবর ১২, ২০২৩ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

রহিদুল ইসলাম, রাজশাহী :
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট)  তিন দিনব্যাপী ‘প্ল্যানিং ,আর্কিটেকচার এন্ড সিভিল ইঞ্জিনিয়ারিং’ বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর)  সকালে রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে এই কনফারেন্সের উদ্বোধন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অতিরিক্ত দায়িত্বের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউজিসির অতিরিক্ত দায়িত্বের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্ল্যানার, আর্কিটেক্ট ও সিভিল ইঞ্জিনিয়ারদের পাশাপাশি তথ্য ও প্রযুক্তিবিদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
কনফারেন্স আয়োজন কমিটির সভাপতি ও পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নিয়ামুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রুয়েটের উপাচার্য ও কনফারেন্সের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড রাজশাহীর উত্তর ও পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী মো. জহিরুল ইসলাম, কনফারেন্স আয়োজন কমিটির সেক্রেটারী ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মাহমুদ সাজ্জাদ।
উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, চতুর্থবারের মত প্ল্যানিং, আর্কিটেচার ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ক আন্তজার্তিক কনফারেন্স আয়োজন করতে পেরে রুয়েট পরিবার গর্বিত।
পুরকৌশল অনুষদের উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্সে দেশে ও বিদেশের প্ল্যানিং, আর্কিটেকচার, এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ক গবেষক, একাডেমিসিয়ান, শিক্ষাবিদ ও প্রকৌশলীগন সহ ২৫০ জনের অধিক অংশগ্রহণকারী অংশ নিচ্ছেন। এই কনফারেন্সে ০৬ টি কী-নোট পেপার ও ২৩৪ টি টেকনিক্যাল উপস্থাপন করা হবে।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল