ঢাকাশনিবার , ১১ নভেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

জামায়াত নিয়ে টুকুর বক্তব্য ব্যক্তিগত, দলের সম্পৃক্ততা নেই: রিজভী

বার্তা কক্ষ
নভেম্বর ১১, ২০২৩ ১:২৩ অপরাহ্ণ
Link Copied!

ভারতীয় সংবাদমাধ্যম ‘দ্য হিন্দু’তে গত বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর একটি সাক্ষাৎকার প্রকাশিত হয়। সেখানে তিনি নানা বিষয়ে কথা বলেন। সেক্যুলারিজম, পলিটিক্যাল ইসলাম এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী সম্পর্কিত তিনি যে বক্তব্য প্রদান করেছেন সেটিকে তাঁর একান্ত নিজস্ব বক্তব্য ও মতামত বলে দাবি করেছে বিএনপি।

১১ অক্টোবর, শনিবার এক বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ দাবি করেন।

রিজভী বলেন, সম্প্রতি ভারতীয় একটি ইংরেজি দৈনিক ‘দ্য হিন্দু’তে প্রদত্ত এক সাক্ষাৎকারে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু সেক্যুলারিজম, পলিটিক্যাল ইসলাম সম্পর্কে যে বক্তব্য প্রদান করেছেন এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী সম্পর্কিত যে মতামত প্রদান করেছেন—সেসব বক্তব্য ও মতামত একান্তই তাঁর নিজস্ব। এর সঙ্গে দলের কোনো সম্পৃক্ততা নেই।’

বিবৃতিতে বলা হয়, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মূলভিত্তি হচ্ছে—বাংলাদেশি জাতীয়তাবাদ। জনগণভিত্তিক গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচার, অর্থনৈতিক মুক্তি ও সকল ধর্মাবলম্বীদের ধর্মীয় ও সাংস্কৃতিক স্বাধীনতায় বিশ্বাসী উদার গণতান্ত্রিক রাজনৈতিক দলের নাম বিএনপি।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল