ঢাকামঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ: সর্ব্বোচ্চ ঢাকায়, সর্বনিম্ন সিলেটে

বার্তা কক্ষ
নভেম্বর ২১, ২০২৩ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সামনে রেখে গত চারদিন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান কার্যক্রম চালিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। চারদিনে দেশের ৩০০ আসনে অনুষ্ঠিত হতে যাওয়া সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে অংশ নেয়ার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ হাজার ৩৬২ জন।

এর মধ্যে সর্ব্বোচ্চ সংখ্যক ফরম সংগ্রহ করেছেন ঢাকা বিভাগ ও সর্বনিম্ন সংখ্যক মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সিলেট বিভাগের মনোনয়ন প্রত্যাশীরা।

২১ নভেম্বর, মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিকদের ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে নৌকা প্রতীকে অংশগ্রহণের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ হাজার ৩৬২ জন। এরমধ্যে অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১২১ জন।

বিপ্লব বড়ুয়া জানান, এর মধ্যে ঢাকা বিভাগে ৭৩০টি, চট্রগ্রাম বিভাগে ৬৫৯টি, রাজশাহী বিভাগে ৪০৯টি, খুলনা বিভাগে ৪১৬টি, রংপুর বিভাগে ৩০২টি, ময়মনসিংহ বিভাগে ২৯৫টি, সিলেট বিভাগে ১৭২টি ও বরিশাল বিভাগে ২৫৮টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

গত ১৮ নভেম্বর শুরু হয় আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের এ কার্যক্রম। প্রথম দিনে সরাসরি ও অনলাইনে মিলে ১০৬৪টি মনোনয়নপত্র বিক্রি হয়। দ্বিতীয় দিনে ১২১২টি এবং তৃতীয় দিনে ৭০৯টি মনোনয়ন ফরম বিক্রি হয়। আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের জন্য কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রামের বিভাগ এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশালের বিভাগের জন্য তৃতীয় তলায় বুথ করা হয়।

এদিকে, বৃহস্পতিবার সকাল ১১টায় বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা ডাকা হয়েছে। এ সভায় ৩০০ সংসদীয় আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে। সভায় সভাপতিত্ব করবেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল