ঢাকাবুধবার , ২২ নভেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

আমরা বিশ্বচ্যাম্পিয়ন, মুখ সামলে কথা বলো: মেসি

বার্তা কক্ষ
নভেম্বর ২২, ২০২৩ ৭:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক :
ফুটবল বিশ্বের সবচেয়ে ধ্রুপদী লড়াই দেখতে গিয়ে বেশ তিক্ত এক অভিজ্ঞতারই জন্ম হল ভক্তদের। মারাকানায় লড়াই হওয়ার কথা ছিল ফুটবলের। তবে সেখানে জায়গা করে নিয়েছে দুই দেশের মধ্যেকার সংঘর্ষ আর অপ্রীতিকর পরিস্থিতি। নিজ দেশের সমর্থকদের উপর ব্রাজিলিয়ান পুলিশের চড়াও হওয়ার প্রতিবাদে মাঠ ছেড়ে উঠে গিয়েছেলিন মেসি আর তার দলবল। ম্যাচে আর্জেন্টিনার জাতীয় সংগীত চলাকালে আচমকাই দুয়ো দিতে শুরু করেছিলেন ব্রাজিল সমর্থকরা। স্বাভাবিকভাবেই তা ভালোভাবে নেননি সে দেশের সমর্থকরা। শুরু হয় দুই পক্ষের মাঝে সংঘর্ষ। যার ফলে পুরো দল নিয়ে টানেলে ফিরে যান অধিনায়ক মেসিও। ম্যাচ শেষে ক্ষুব্ধ মেসি জানালেন নিজের প্রতিক্রিয়া। এদিন নিজ দেশের সমর্থকদের ওপর ব্রাজিলিয়ান পুলিশের চড়াও হওয়ার প্রতিবাদে মাঠ ছেড়ে উঠে গিয়েছেলিন মেসিরা। আর্জেন্টিনার জাতীয় সঙ্গীত চলাকালে আচমকাই দুয়ো দিতে শুরু করেছিলেন ব্রাজিল সমর্থকরা। এ নিয়ে শুরু হয় দুই পক্ষের মাঝে সংঘর্ষ। এক পর্যায়ে পুরো দল নিয়ে টানেলে ফিরে যান অধিনায়ক মেসিও। যা নিয়ে ম্যাচ শেষে ক্ষোভ প্রকাশ করেন মেসি।

পরিস্থিতি স্বাভাবিক হলে খেলা মাঠে গড়ায়। আর্জেন্টিনা দল ড্রেসিং রুম থেকে আসার পর মেসিকে উদ্দেশ্য করে ব্রাজিলিয়ান নম্বর টেন রদ্রিগো কড়া মন্তব্য ছুঁড়ে দেন। মেসিকে উদ্দেশ্য করে বলতে থাকেন, তোমরা কাপুরুষের মতো চলে গিয়েছিলে।

চুপ থাকেননি মেসিও। তিনি সাফ বলেন, আমরা বিশ্বচ্যাম্পিয়ন। আমরা কেন ভয় পাব, মুখ সামলে কথা বলো।

প্রথমার্ধে একের পর এক আক্রমণ চালালেও গোল পায়নি কোনো দল। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে গোল না পেলেও ৬৩ মিনিটের মাথায় নিকোলাস ওটামেন্ডির দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের ৮১ মিনিটের মাথায় লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন ব্রাজিলের জোলিন্টন। দুই দলের লটড়াইয়ে আর্জেন্টিনার ১৩টি ফাউলের বিপরীতে ২৫টি ফাউল করেছে ব্রাজিল।

এদিন হলুদ কার্ডের দিক থেকেও এগিয়ে ব্রাজিল। আর্জেন্টিনা যেখানে একটিও হলুদ কার্ড পায়নি, সেখানে ব্রাজিল পেয়েছে ৩টি। তবে বল দখলের লড়াইয়ে প্রায় সমান লড়াই করেছে দু’দল। আর্জেন্টিনার ৫১ শতাংশের বিপরীতে ব্রাজিলের দখলে বল ছিল ৪৯ শতাংশ।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল