ঢাকাবুধবার , ২২ নভেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

নির্বাচন নিয়ে বিদেশিদের মতামতে আমাদের মাথাব্যাথা নেই: কাদের

বার্তা কক্ষ
নভেম্বর ২২, ২০২৩ ৭:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

এরোমনি প্রতিবেদক :
বাংলাদেশে নির্বাচন সংক্রান্ত বিষয়ে বিদেশীদের মতামত প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ পর্যন্ত কারো নেতিবাচক কোনো মতামত দেখিনি, তবে তাদের মতামতে আমাদের মাথাব্যাথা নেই।

২২ নভম্বের, বুধবার সকালে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কমনওয়েলথ প্রি-ইলেকশন অ্যাসেসমেন্ট মিশনের সাথে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের স্বাধীনতা এবং নির্বাচন কমিশনকে আইনগত কাঠামো দিয়ে যুক্ত করেছে আওয়ামী লীগ সরকার। সংসদীয় আইনের মাধ্যমে দেশের নির্বাচন ব্যবস্থায় আইনের সংস্কার করা হয়েছে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সকল পদক্ষেপ নিয়েছেন তা প্রশংসনীয়। এত অপপ্রচারের পরেও নির্বাচনের জন্য কমনওয়েলথ প্রতিনিধিরা আগ্রহ প্রকাশ করেছেন, এটা একটি পজেটিভ বিষয়।

কাদের বলেন, বিএনপি আসবেনা বলেই নির্বাচন একতরফা হবে এটা ঠিক নয়, অনেকেই নির্বাচনে অংশ নিবে। একটি দলকে ঘিরে নির্বাচনে সিদ্ধান্ত হতে পারে না।

আওয়ামী লীগের মনোনয়ন প্রক্রিয়াটা গণতান্ত্রিক উল্লেখ করে তিনি বলেন, সরকারি গোয়েন্দা সংস্থা ছাড়াও প্রধানমন্ত্রী নিজস্ব সংস্থা রয়েছে যাদের মাধ্যমে তথ্য সংগ্রহ করে মনোনয়নের বিষয়ে চূড়ান্ত করা হবে।

বিএনপির নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, কেউ আসা না আসা কিংবা প্রতিহত এটা গণতান্ত্রিক। তবে সহিংসতা কিংবা চোরাগোপ্তা হামলা করছে। তাহলে সেখানে নিষেধাজ্ঞা কোথায়।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল