ঢাকাবৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস পরিদর্শনে আইওএমের ভারপ্রাপ্ত মিশন প্রধান

বার্তা কক্ষ
নভেম্বর ২৩, ২০২৩ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশারের সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটিতে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ভারপ্রাপ্ত মিশন প্রধান তৌহিদ আল-জুবায়ের পাশা।

লিবিয়ার বাংলাদেশ মিশন জানায়, গত ১৯ নভেম্বর আইওএমের ভারপ্রাপ্ত মিশন প্রধান বাংলাদেশ দূতাবাস পরিদর্শনে আসেন। দূতাবাস পরিদর্শনে এসে তিনি বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সাক্ষাতে তারা বাংলাদেশি নাগরিকদের কল্যাণ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে মতবিনিময় ও আলোচনা করেন।

রাষ্ট্রদূত লিবিয়া থেকে বাংলাদেশি নাগরিকদের প্রত্যাবাসন সহজতর করার জন্য আইওএমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রাষ্ট্রদূত বলেন, অনেক আটক ও অসহায় বাংলাদেশি প্রত্যাবাসনের অপেক্ষায় রয়েছেন। ত্রিপোলি এবং বেনগাজি থেকে নিবন্ধিত বাংলাদেশিদের দ্রুত প্রত্যাবাসন জরুরি।

রাষ্ট্রদূত অনিয়মিত অভিবাসনের সঙ্গে সম্পর্কিত ঝুঁকি সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং নিরাপদ ও আইনি অভিবাসন বিষয়ে প্রচার করতে অভিবাসীদের উৎস দেশগুলোর সঙ্গে সহযোগিতা করার জন্য আইওএমকে আহ্বান জানান।

আইওএমের ভারপ্রাপ্ত মিশন প্রধান বলেন, আইওএম লিবিয়া এবং দূতাবাসের মধ্যে প্রত্যাবাসনের ব্যবস্থাসহ বিভিন্ন ইস্যুতে চমৎকার সহযোগিতা রয়েছে। তিনি নাগরিকদের কল্যাণ নিশ্চিত করার জন্য লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের প্রচেষ্টার প্রশংসা করেন।

স্বেচ্ছায় মানবিক প্রত্যাবর্তন কর্মসূচির আওতায় নিবন্ধিত বাংলাদেশিদের দ্রুত প্রত্যাবাসনের ব্যবস্থা করার আশ্বাস দেন আইওএম মিশন প্রধান।

উভয়পক্ষ সচেতনতা সৃষ্টি, জ্ঞান, তথ্য এবং সর্বোত্তম অনুশীলনের আদান-প্রদানসহ ভবিষ্যতে ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত হয়েছে।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল