ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেনকে আরও ২০০ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

বার্তা কক্ষ
ডিসেম্বর ১৩, ২০২৩ ১২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্র সফরে গিয়ে বাইডেনের সাথে সাক্ষাৎকালে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের জন্য নতুন করে সাহায্যের আবেদন জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। রাশিয়ার আগ্রাসন মোকাবেলার জন্য ২০০ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। এই প্যাকেজের মধ্যে রয়েছে আর্টিলারি গোলাবরুদ, ট্যাংক-বিধ্বংসী অস্ত্র ও আকাশ প্রতিরক্ষার সক্ষমতা বৃদ্ধির সরঞ্জাম। বিনিময়ে রিপাবলিকানদের অনাপত্তির ফলে সহযোগিতার পথ আটকে যেতে পারে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বুধবার (১৩ ডিসেম্বর) বার্তাসংস্থা আনাদোলুর প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের ‘গুরুত্বপূর্ণ’ নিরাপত্তা ও প্রতিরক্ষা চাহিদার প্রয়োজনীয়তা পূরণের জন্য মঙ্গলবার (১২ ডিসেম্বর) যুক্তরাষ্ট্র অতিরিক্ত আরও ২০০ মিলিয়ন মার্কিন ডলারের সামরিক সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেয়া এক পোস্টে বলেছেন, রুশ আগ্রাসনের বিরুদ্ধে ইউক্রেনকে সহায়তা করার জন্য আমেরিকার প্রতিশ্রুতি অটুট রয়েছে।

জেলেনস্কির সাথে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে বাইডেন বলেন, ইউক্রেনকে যুক্তরাষ্ট্রের সহযোগীতা করতে অপারগতা পুতিনকে শক্তিশালী করছে। আমরা এটা হতে দিতে পারি না।

এসময় জেলেনস্কি বলেন, দুই বছর ধরে আমরা পূর্ণাঙ্গ একটি যুদ্ধে লিপ্ত আছি। আমাদের কঠোর প্রতিরোধের কারণে রাশিয়া কোনো সুবিধা করতে পারেনি। আমাদের যুদ্ধ অন্যান্য ইউরোপিয়ান দেশগুলোকে সুরক্ষিত করেছে।

নিজের যুক্তরাষ্ট্র সফরের অভিজ্ঞতা ইতিবাচক বলেও এসময় জানান তিনি।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল