ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

চরফ্যাশনে ফুলকপি ও মরিচ গাছ উপড়ে ফেললো দুর্বৃত্তরা

বার্তা কক্ষ
ডিসেম্বর ২, ২০২৩ ১:১৬ অপরাহ্ণ
Link Copied!

ভোলা প্রতিনিধি : ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণে শাহীন (১৫) ও শামীম (১২) নামের দুই সহোদর ভাইর ৪০ শতাংশ জমিতে রোপণ করা পাতা কপি, ফুল কপি ও মরিচের গাছ উপরে ফেললো দুর্বৃত্তরা। এতে তাদের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তাদের দাবি শুক্রবার (১ ডিসেম্বর) রাতের কোন এক সময় উপজেলার শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের এ ঘটনা ঘটে।

শিশু কৃষক শাহীন ও শামীম ওই এলাকার নুরু মাঝির ছেলে। তারা পড়ালেখার পাশাপাশি কৃষি কাজ করেন। অসহায় শিশু কৃষক শাহীন জানান, কয়েক মাস আগে ব্যাংক থেকে ৪০ হাজার টাকা লোন নিয়ে ৪০ শতাংশ জমি লগ্নি রেখে পাতা কপি, ফুল কপি ও ছিটকি মরিচের চারা রোপণ করেন। ইতিমধ্যে কপি বিক্রি করার বয়স হয়েছে ও মরিচ গাছে প্রচুর মরিচ ধরেছে। এমনিতেই দেশে কাঁচা তরকারি ও মরিচের দাম আকাশ ছোঁয়া। এর মধ্যে শুক্রবার রাতে দুর্বৃত্তরা প্রায় ৪০ শতাংশ জমিতে রোপণ করা পাতা কপি, ফুল কপি ও মরিচের গাছ উপরে ফেলে দিয়েছে। এতে তাদের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

কান্না জড়িত কণ্ঠে শাহীন আরও বলেন এখন কি ভাবে ব্যাংকের টাকার কিস্তি পরিশোধ করবো আল্লাহ ভালো জানেন। কে বা কাহার এই অসহায় শিশু কৃষকের জমির ফসলগুলো নষ্ট করেছেন তারা বুঝতে পারছেন না। কৃষক শাহীন ও শামীম সহ এলাকাবাসী এ ঘটনার সঠিক বিচার দাবি করেছেন।

শশীভূষণ থানার ওসি (তদন্ত) মো. জিল্লুর রহমান বলেন, এ ঘটনায় থানায় কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল