ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

প্রথম ট্রেনে ঢাকা থেকে কক্সবাজার আসা পর্যটকদের ফুল দিয়ে বরণ

বার্তা কক্ষ
ডিসেম্বর ২, ২০২৩ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজার প্রতিনিধি :
রাজধানীর কমলাপুর স্টেশন থেকে গতকাল শুক্রবার রাতে ছেড়ে যাওয়া ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেন ২ ডিসেম্বর, শনিবার সকাল আটটায় কক্সবাজার আইকনিক রেলস্টেশনে পৌঁছেছে।

কক্সবাজারে আসা প্রথম এই ট্রেনের যাত্রী ছিল ১ হাজার ২০ জন। এর মধ্যে প্রায় ৮০০ জন ছিলেন পর্যটক। ট্রেন স্টেশনে পৌঁছার পর রেলস্টেশনে যাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। দ্বিতীয় দফায় আজ দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার পথে রওনা দেয় কক্সবাজার এক্সপ্রেস।

আইকনিক রেলস্টেশনের লোকোমাস্টার গোলাম রব্বানি বলেন, ১ হাজার ২০ জন ট্রেনযাত্রীকে ফুল দিয়ে বরণ করে পর্যটকদের বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত ভ্রমণে স্বাগত জানানো হয়েছে। কক্সবাজার পর্যন্ত ট্রেনে নিরাপদ ভ্রমণের সুযোগ পেয়ে খুশি পর্যটকরা।

পর্যটকদের বরণ করে নিতে সকাল থেকে আইকনিক রেলস্টেশনে অপেক্ষা করছিল ট্যুরিস্ট পুলিশ, কক্সবাজার হোটেল গেস্টহাউস মালিক সমিতি, ট্রাফিক পুলিশসহ পর্যটন ব্যবসায় সংশ্লিষ্ট একাধিক প্রতিষ্ঠান। ট্রেন থেকে নেমে পর্যটকেরা রেলস্টেশনের বাইরে এলে তাঁদের ফুল দিয়ে বরণ করে নেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার কার্যালয়ের প্রধান ও অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ।

তিনি বলেন, পর্যটকের সার্বিক নিরাপত্তা এবং সেবার মান বাড়াতে কাজ করছে ট্যুরিস্ট পুলিশ।

এর আগে গতকাল শুক্রবার দুপুর পৌনে একটার দিকে কক্সবাজার আইকনিক রেলস্টেশন থেকে ১ হাজার ২০ জন যাত্রী নিয়ে প্রথম দফায় কক্সবাজার এক্সপ্রেস ঢাকায় যাত্রা করেছিল। প্রথম ট্রেনযাত্রার উদ্বোধন করেন রেল মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ূন কবীর।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল