ঢাকামঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

কাউনিয়ায় নাশকতা এড়াতে রেললাইন পাহাড়া দিচ্ছে আনসার ভিডিপির সদস্যরা

বার্তা কক্ষ
ডিসেম্বর ১৯, ২০২৩ ৩:৫৮ অপরাহ্ণ
Link Copied!

মো:জাকিরুল ইসলাম,কাউনিয়া(রংপুর) প্রতিনিধি :রংপুরের কাউনিয়া উপজেলায় রেল লাইনের নিরাপত্তা ও রেল চলাচলে সুরক্ষিত যাতায়াতের জন্য এবং নাশকতা প্রতিরোধে দায়িত্ব পালন করছেন আনসার ভিডিপি সদস্যরা। জীবনের ঝুঁকি নিয়ে দেশের সম্পদ ও জনগণের জান মালের রক্ষায় নিরাপত্তার দায়িত্বে ব্যস্ত সময় পার করছেন তারা।

উপজেলা আনসার ভিডিপির অফিস সূত্রে জানা যায় রেলপথ সুরুক্ষার জন্য উপজেলার তিস্তা ব্রীজ পশ্চিম পাড় হতে, উপজেলার মানাষ পাড় ও বিজলের ঘুন্টি পর্যন্ত প্রায় ১৬ কি:মি রেলপথে ঝুঁকিপূর্ণ ৮টি পয়েন্টে ৩ সিপ্টে ২৪ ঘন্টা ৬৪ জন সদস্য পর্যায়ক্রমে ভিডিপির সদস্যরা রেললাইন পাহারা দিচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ফেরদৌসী আকতার বলেন, রেল লাইনের নিরাপত্তা ও রেল চলাচলে সুরক্ষিত যাতায়াতের জন্য ৮ পয়েন্টে আনসার সদস্য ভাগ করা হয়েছে। ৩ শিফটে ৬৪ জন আনসার ও ভিডিপি সদস্যরা রেললাইন পাহারায় নিয়োজিত আছেন। তিনি আরোও উপজেলা আনসার ভিডিপি অফিস থেকে প্রত্যেক সদস্যকে একটি করে টস লাইট, জ্যাকেট, লাঠি ও লাল ফ্লাগ দেওয়া হয়েছে আর যতদিন হরতাল-অবরোধ থাকবে তারা নিরাপত্তার দায়িত্বে অব্যাহত থাকবেন।

উল্লেখ্য যে, গত (০১ নভেম্বর) বুধবার রাতে নন্দনগাছি রেল স্টেশন সংলগ্ন পূর্ব দিকে বাসুপাড়া রেললাইনে উপরে টায়ার জ্বালিয়ে এবং (০৪ নভেম্বর ২০২৩) সরদহ রেল স্টেশনের অদূরে পূর্ব দিকে রেললাইনের নিচে চেইন দিয়ে বেঁধে ট্রেন ধ্বংস করার উদ্দেশ্যে গ্যাস সিলিন্ডারে আগুন জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। সরদহ রেল স্টেশনের কর্মকর্তা ও এলাকাবাসীরা এসে বড় ধনের ক্ষতির হাত থেকে রক্ষা করেছিলো এই রেললাইন।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল