ঢাকারবিবার , ২৪ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

নির্বাচনী সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রাননাশের হুমকি, সাংবাদিকদের জরুরি সভায় নিন্দার প্রস্তাব

বার্তা কক্ষ
ডিসেম্বর ২৪, ২০২৩ ৩:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর : নির্বাচনী সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রাননাশের হুমকি দেওয়ায় কেশবপুর প্রেসক্লাবে জরুরি সভায় নিন্দার প্রস্তাব আনা হয়। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশ করার জের ধরে কেশবপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক কালবেলা ও দৈনিক কল্যাণ পত্রিকার কেশবপুর উপজেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল ফুয়াদকে হাত পা ভেঙ্গে দেয়া ও জীবন নাশের হুমকি প্রদানের প্রতিবাদে কেশবপুর প্রেসক্লাব একটি জরুরী সভার আয়োজন করে। সভায় সর্বসম্মতিক্রমে এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

জরুরি সভায় জানা গেছে, যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীর হলফনামা ও তার কর্মী সমর্থকদের আচরনবিধি লঙ্ঘনের সংবাদ ঢাকা থেকে প্রকাশিত দৈনিক কালবেলা ও যশোর থেকে প্রকাশিত দৈনিক কল্যান, দৈনিক প্রথম আলো, দৈনিক যুগান্তর, দৈনিক আজকের পত্রিকা, দৈনিক গ্রামের কাগজসহ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে। এ-ঘটনায় ক্ষিপ্ত হয়ে শুক্রবার (২২ ডিসেম্বর) রাত ১১ টার দিকে শহরের ত্রিমোহিনী মোড়ে দাঁড়িয়ে কেশবপুর পৌর আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আলমগীর সিদ্দিক টিটো সাংবাদিকের বিরুদ্ধে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকেন। এসময় পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে কেশবপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ শহরের ত্রিমোহিনী মোড়ে পৌঁছলে তাকে উদ্দেশ্য করে তার হাত-পা ভেঙে ফেলা ও প্রাণনাশের হুমকি দেওয়া হয় এবং তার সাথে থাকা একদল ব্যক্তিদের ওই সাংবাদিকের হাত-পা ভেঙে দেয়ার নির্দেশ দেয়। এসময় কেশবপুর থানার একদল পুলিশ ঘটনাস্থলে হাজির হলে হুমকিদাতারা পরবর্তীতে দেখে নেয়ার হুমকি দিয়ে চলে যায়। ঘটনাটি তাৎক্ষনিক সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তুহিন হোসেন এবং কেশবপুর থানার অফিসার ইনচার্জ জহিরুল আলমকে অবহিত করা হয়।
বিষয়টি নিয়ে শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে কেশবপুর প্রেসক্লাবে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। কেশবপুর প্রেসক্লাবের সভাপতি সভাপতিত্ব আশরাফ উজ জামান খান-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী-এর সঞ্চালনায় জরুরী সভায় বক্তব্য রাখেন, কেশবপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি আজিজুর রহমান, দৈনিক প্রথম আলো পত্রিকার উপজেলা প্রতিনিধি দিলীপ মোদক, দৈনিক নয়াদিগন্ত পত্রিকার উপজেলা প্রতিনিধি আব্দুল হাই সিদ্দিকী, দৈনিক কালের কন্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি নুরুল ইসলাম খান, দৈনিক রুপান্তর প্রতিদিন পত্রিকার উপজেলা প্রতিনিধি উৎপল দে, দৈনিক সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি শামসুর রহমান, দৈনিক ইনকিলাব পত্রিকার উপজেলা প্রতিনিধি হাজী রুহুল কুদ্দুস, দৈনিক আমার সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি শেখ শাহীনুল ইসলাম, দৈনিক তৃতীয় মাত্রা পত্রিকার উপজেলা প্রতিনিধি আব্দুল করিম, দৈনিক আজকের পত্রিকার ও দৈনিক গ্রামের কাগজের উপজেলা প্রতিনিধি কামরুজ্জামান রাজু, দৈনিক স্পন্দন প্রতিনিধি মিলন দে, দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার উপজেলা প্রতিনিধি বিল্লাল হোসেন, দৈনিক খুলনাঞ্চল পত্রিকার উপজেলা প্রতিনিধি আলমগাীর হোসেন, দৈনিক সত্যপাঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি অলিয়ার রহমান প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এছাড়াও থানায় জিডি ও সাংবাদিকদের সুরক্ষার জন্য প্রধান নির্বাচন কমিশনসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়।
এ বিষয়ে পৌর আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আলমগীর সিদ্দিক টিটো বলেন, হুমকি দেয়া তো দূরের কথা আমি তার ছায়াও দেখিনি।
এ বিষয়ে নৌকা প্রতিক প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আব্দুস সামাদ বলেন, ঘটনাটির তিব্র নিন্দা জানাই, এ ঘটনাটি টিটোর ব্যক্তিগত এর সাথে নৌকা প্রতিকের প্রার্থী কোনো সংশ্লিষ্টতা নেই।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল