ঢাকামঙ্গলবার , ২৬ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

কালাইয়ে অবৈধ পুকুর খনন” ইউএনওর অভিযান

বার্তা কক্ষ
ডিসেম্বর ২৬, ২০২৩ ২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের কালাইয়ে অবৈধভাবে পুকুর খনন করে মাটি বিক্রি বন্ধে মাঠে নেমেছেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার উদয়পুর ইউনিয়নের ভাটাহার গ্রামে অভিযান পরিচালনা করেন তিনি।

জানা যায়, গত কয়েকদিন ধরে উপজেলার তেলিহার ভাটাহার গ্রামের প্রভাবশালী জিয়াউর রহমান প্রশাসনকে তোয়াক্কা না করে তার মালাকানাধীন বান পুকুর সংস্কারের নামে ১০-১২ ফুট গভীর করে অবৈধভাবে মাটি খনন করে বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছিল একই গ্রামের উলিউল্লাহসহ স্থানীয় একটি চক্র।

এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত ঘটনাস্থলে উপস্থিত হলে দুষ্কৃতিকারীরা তাঁর উপস্থিতি টেরপেয়ে মাটি বহনকারী ট্রাক্টর ও মাটি খননযন্ত্র স্কেভেটর রেখেই পালিয়ে যায়। চক্রটি পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব না হওয়ায় অবৈধ ভাবে পুকুরের মাটি খনন ও বিক্রির দায়ে তাদের ট্রাক্টর ও খননযন্ত্র অকেজো করা হয়।

এছাড়াও একইদিনে উপজেলার পুনুট ইউনিয়নের পাঁচপাইকা গ্রামে অবৈধভাবে পুকুর খননের দায়ে মাটি বহনকারী গাড়ি অকেজো এবং ৩ টি ব্যাটারি জব্দ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কালাই উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, নিয়ম অনুযায়ী প্রশাসনের অনুমতি না নিয়ে কেউ পুকুর সংস্কার করতে পারবেনা। আইন না মানলে তার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের পক্ষথেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাহী অফিসার আবুল হায়াত আরও বলেন অবৈধভাবে ফসলি জমি বা পুকুর খনন বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান চলমান থাকবে।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল