ঢাকাবুধবার , ৩ জানুয়ারি ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

আপনাদেরকে উজাড় করে দিতে এসেছি, নিতে আসিনি: ডালিয়া রাজশাহী-১ আসনের স্বতন্ত্র  প্রার্থী 

বার্তা কক্ষ
জানুয়ারি ৩, ২০২৪ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী প্রতিনিধি , নূরুন নবী : তানোর-গোদাগাড়ীবাসীর উদ্দেশ্যে রাজশাহী-১ আসনের বেলুন প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া বলেন, আমার ব্যবসা প্রতিষ্ঠান আছে, আমি আমার ব্যবসা প্রতিষ্ঠানে টাকা দিয়ে নিজে চলতে পারব। এমপি নির্বাচন হয়ে এখানকার কোন টাকা পয়সার আমার প্রয়োজন হবে না। এই এলাকার মানুষ দেরকে উজাড় করে দিতে এসেছি, কোন কিছু নিতে আসেনি। মঙ্গলবার (২ জানুয়ারি) রাজশাহী-১ আসনের গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ এলাকায় নির্বাচনী প্রচারণাকালে এলাকাবাসীর সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, এই অঞ্চলের মানুষের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করবার প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করে স্থানীয় প্রশাসনের সাথে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে সমন্বিতভাবে কাজ করতে হবে। আমি নির্বাচিত হলে এই অঞ্চলের মানুষের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প স্থাপন করে দেবো।  আমি বারবার বলে থাকি চরবাসীকে নিছক দরিদ্র জনগোষ্ঠী হিসেবে না দেখে নাগরিক হিসেবে তাদের পরিস্থিতি বোঝা ও তাদের সম্ভাবনা বিবেচনা করা উচিত। যদি আমরা চরের মানুষের জীবনমানের উন্নয়ন না করতে পারি, তাহলে বাংলাদেশের এ লক্ষ্য অর্জন করা সম্ভব নয়। তাই তাই তাদের জীবন মান উন্নয়ন নিয়ে কাজ করতে হবে, সেটি আমি করবো।
ডালিয়া বলেন, এই চর অঞ্চলে শিক্ষাবান্ধব পরিবেশ গঠনের মাধ্যমে শিক্ষার গুনগত মান উন্নয়ন, শিক্ষার্থীদের সুশিক্ষার মাধ্যমে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা আমার একমাত্র লক্ষ্য। শুধু চরাঞ্চল নয়; পুরো তানোর গোদাগাড়ী অঞ্চলের স্কুল, কলেজ ও মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন করতে চাই। দরকার হলে জাতীয় সংসদ প্রয়োজনীয় ক্ষেত্রে স্কুল-কলেজ সরকারিকরণ, এমপিওভুক্ত করার কার্যকর পদক্ষেপ গ্রহন করবো। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠ নিশ্চিতকরণের মাধ্যমে শিক্ষার্থীদের মানসিক ও শারীরিক সুরক্ষা করবো। যাতে করে সবাই মাদক সেবন থেকে দূরে থাকতে পারে।
কথায় আছে খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল।  তিনি আরো বলেন, চরবাসীর জীবনে অর্থপূর্ণ উন্নয়ন নিশ্চিত করতে সামাজিক ও অর্থর্নৈতিক উন্নয়নে গতিশীলতা আনয়নে সরকারি ও বেসরকারি সংস্থাগুলোকে নিয়ে সমন্বিতভাবে কাজ করবো। এছাড়া চরবাসীর জন্য উন্নত ভবিষ্যৎ গঠনে টেকসই অবকাঠামো, যোগাযোগব্যবস্থা, শিক্ষা, স্বাস্থ্য-পুষ্টি এবং আয়বর্ধনমূলক কাজের প্রশিক্ষণ ও নতুন কাজের সুযোগ সৃষ্টি করা দরকার। সেটি নিয়েও কাজ করতে চাই। এছাড়া কাজ করতে করতে মাথায় আরো অনেক প্ল্যান আসবে সেগুলো নিয়েও কাজ করবো।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল