ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

মুন্সীগঞ্জে হাসপাতালের লিফট সার্ভিসিং করার সময় লিফট থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১:৪৪ অপরাহ্ণ
Link Copied!

ফাহাদ মোল্লা :
মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের লিফট সার্ভিসিং করার সময় লিফট থেকে পড়ে মো. শিপন (৪৫) নামের এক লিফট শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরো একজন।শনিবার সকাল ১১ টার দিকে হাসপাতালের নতুন ভবনের লিফটে রক্ষণাবেক্ষণ কাজ করার সময় এই দুর্ঘটনা ঘটে। তবে মৃত ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে লিফট রক্ষণাবেক্ষণ কাজ করছিলেন ওই টেকনিশিয়ান সহ আরো দুইজন। সকাল ১১ টার দিকে লিফটের ষষ্ঠ তলায় কাজ করার সময় অসাবধানতাবশত নীচ থেকে কেউ ডাউন বাটন চাপলে লিফট হঠাৎ নিচের দিকে চলে যায়। সে কিছুক্ষণ দরজায় ঝুলে থেকে ছিটকে নিচে পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় শিপনকে জেনারেল হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এসময় অপর আহতকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়।
হাসপাতালে আসা ছন্দা বেগম জানান, আমি রোগী নিয়ে হাসপাতালের নতুন ভবনে আসি। এসময় শব্দ শুনে লিফটের কাছে গেলে দেখি এক ব্যক্তি মৃত অবস্থায় পরে রয়েছে। আমি মোবাইলের আলোতে তাকে দেখতে পাই। পরে হাসপাতালের বয় এসে তাকে উদ্ধার করে নিয়ে যায়।
হাসপাতালে আসা উত্তর ইসলামপুরের মো. জুয়েল জানান, আমি আমার স্ত্রীকে ডেলিভারি করাতে এসেছি। বেলা ১১ টার দিকে হঠাৎ নতুন ভবনে শব্দ পাই। লিফটের কাছে এসে দেখি লিফট নিচে পরে রয়েছে। পরে দেখি এক ব্যক্তিকে লিফট থেকে মৃত অবস্থায় নামাচ্ছে। সেখানে আরো একজন ছিল।
শাকিল খান জানান, শব্দ শুনে দৌড়ে লিফটের কাছে যাই। গিয়ে দেখি হাসপাতালের লোকেরা এক ব্যক্তিকে নিচে পরে থাকা লিফট থেকে বের করে আনছে।
এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মঞ্জুরুল আলম জানায়, মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নতুন ভবনে লিফটের রক্ষণাবেক্ষণ কাজ করছিলো তারা। এ সময় অসাবধানতায় নিচ থেকে কেউ লিফট বাটন চাপলে এই দুর্ঘটনা ঘটে।
মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাঃ মো. সোহাগ হাসান জানান, নতুন ভবনে লিফটের রক্ষণাবেক্ষণ কাজ করার সময় মা. শিপন নামে এক লিফট অপারেটরের মৃত্যু হয়েছে।
এ বিষয়ে মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান জানান, ঘটনার সংবাদ পেয়ে আমি নিজেই পরিদর্শন করেছি। শুনেছি লিফটে কাজ করার সময় এক জনের মৃত্যু হয়েছে। অপর একজনকে ঢাকা পাঠানো হয়েছে। তবে তাঁদের নাম পরিচয় এখনো পাওয়া যায়নি। ঘটনার বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল