ঢাকাশনিবার , ১৯ অক্টোবর ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

তানোর সাংবাদিক ক্লাবের কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বার্তা কক্ষ
অক্টোবর ১৯, ২০২৪ ১:৩৮ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর তানোর উপজেলায় তানোর সাংবাদিক ক্লাবের কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

১৯ অক্টোবর, শনিবার বেলা ১১ ঘটিকায় তানোর সদর থানা মোড়ে অবস্থিত খন্দকার ভবনে তানোর সাংবাদিক ক্লাবের সার্বিক উন্নয়ন, নতুন সদস্য অন্তর্ভুক্ত করণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

তানোর সাংবাদিক ক্লাবের প্রধান উপদেষ্টা মো. রুহুল আমীন খন্দকারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা বিভাগীয় প্রধান ও ভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক উপচারের মো. নুরে ইসলাম মিলন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর সাংবাদিক ক্লাবের উপদেষ্টা কমিটির সদস্য- মো. আক্তারুজ্জামান রনজু মোল্লা, তানোর আব্দুল করিম সরকার সরকারি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. রাকিবুল সরকার পাপুল।

এ সময় তানোর সাংবাদিক ক্লাবের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগ্রামী সভাপতি মোহা: সোহানুল হক পারভেজ, সিনিয়র সহ- সভাপতি : মো. হাসান ইমাম, সহ-সভাপতি মো. রবিউল ইসলাম, নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক : এম. রায়হান আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক : মো. শরিফুল ইসলাম শরিফ, সাংগঠনিক সম্পাদক : মো. আনোয়ার পারভেজ বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক : মো. গাজিউল ইসলাম মাসুদ, অর্থ সম্পাদক : মো. শরিফুল ইসলাম, প্রচার সম্পাদক : হাফিজুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক : মমতাজ খাতুন মুক্তা, প্রেস সম্পাদক : মো. সেলিম রেজা’সহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মো. নুরে ইসলাম মিলন বলেন, আমি তানোর সাংবাদিক ক্লাবের প্রতিষ্ঠালগ্ন থেকেই সাথে ছিলাম, বর্তমানে আছি এবং শেষ পর্যন্ত থাকবো ইনশাআল্লাহ।

 

তিনি আরও বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রত্যয়ে আমরা অঙ্গীকার বদ্ধ। আজকে আমি উপস্থিত সংবাদ কর্মীদের উদ্দেশ্য বলতে চাই আপনারা নির্ভয়ে অন্যায়ের বিরুদ্ধে এবং অসহায় মানুষের পক্ষে সংবাদ প্রকাশ করতে থাকবেন। এতে কে সন্তুষ্ট আর কে অসন্তুষ্ট হলো তা দেখার প্রয়োজন নেই। আপনাদের কর্মক্ষেত্রে সফলতা পেতে নিষ্ঠা ও সততার কোন বিকল্প নেই, আজ থেকে আপনাদের পথচলা হোক ন্যায় নিতি ও আদর্শের সাথে শুভ কামনা রইল।

প্রধান উপদেষ্টা মো. রুহুল আমীন খন্দকার তার বক্তব্যে বলেন, বর্তমানে তানোর উপজেলার সাংবাদিকদের চিত্রপট খুব একটা প্রশংসনীয় অবস্থায় নেই। বিগত দিনে আমাদের অনেকেরই অনেক ভুল ত্রুটি রয়েছে, আমরা কেউ ভুল ত্রুটির ঊর্ধ্বে না। তাই সকল ব্যর্থতাকে পিছনে ফেলে নতুন আঙ্গিকে তানোর সাংবাদিক ক্লাবের সংবাদকর্মীরা সামনের দিকে এগিয়ে যাবে এমনই প্রত্যাশা রইলো সবার কাছে। আমরা আশা রাখি দেশ ও জাতির কল্যাণে আপোষহীন ভাবে “যেখানে অপরাধ সেখানেই প্রতিবাদ” স্লোগানটিকে সামনে রেখে তানোর সাংবাদিক ক্লাব এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, আমরা এই মুহূর্ত থেকে আশা রাখি তানোর সাংবাদিক ক্লাবের কোন সদস্য রাষ্ট্র বিরোধী বা বেআইনি কোন কার্যকলাপের সাথে জড়িত হবে না কিংবা অনৈতিক কোন কাজের সাথেও জড়িয়ে পড়বে না। যদি কোন সদস্য আইন বহির্ভূত কাজে জড়িয়ে পড়েন তাহলে আমরা উপদেষ্টা মন্ডলীগণসহ ক্লাবের অন্যান্য সাংবাদিকদের সাথে পরামর্শের মাধ্যমে খুবই কড়া হস্তে যথাযথ ব্যবস্থা গ্রহণে অঙ্গীকারবদ্ধ।

তিনি আরও বলেন, আমরা তানোর সাংবাদিক ক্লাবের সংবাদ কর্মীদের জন্য একটি জায়গা নির্ধারণ, বিল্ডিং নির্মাণ ও তাদের সার্বিক মান উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করে চলেছি। আল্লাহ রাব্বুল আলামীন চাইলে এক সময় তা সম্ভব হবে বলেও তিনি আশা ব্যক্ত করেন। এ সময় সকল উপদেষ্টা মণ্ডলের পক্ষ থেকে তানোর সাংবাদিক ক্লাবের উত্তরোত্তর উন্নতি কামনায় প্রতিষ্ঠানটির সাথে জড়িত সকলের জন্য স্থানীয় প্রশাসনসহ সর্বস্তরের মানুষের কাছে দোয়ার দরখাস্ত ও সুদৃষ্টি কামনা করেন।

সভা শেষে তানোর সাংবাদিক ক্লাবের সকল গণমাধ্যম কর্মীদের সুস্বাস্থ্য কামনার পাশাপাশি দেশের বহুল আলোচিত বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহত ও নিহতদের স্মরণে বিশেষ দোয়া মাহফিলের মধ্য দিয়ে প্রধান উপদেষ্টা মো. রুহুল আমীন খন্দকার অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল