ঢাকামঙ্গলবার , ১৪ নভেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব
আজকের সর্বশেষ সবখবর

অসাধু ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনতে হবে: শেখ পরশ

বার্তা কক্ষ
নভেম্বর ১৪, ২০২৩ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, শেখ হাসিনার নির্দেশ উৎপাদন বাড়াতে হবে। অসাধু ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনতে হবে। বিশ্বব্যাপী রাজনৈতিক অস্থিরতায় মূল্যস্ফীতির কবলে প্রায় সব দেশ। এ সুযোগ কাজে লাগিয়ে দেশবিরোধী একটি শত্রুচক্র দেশের মানুষের ক্ষতি করার চেষ্টা করছে। দেশের মানুষ প্রত্যাখ্যান করায় তারা এখন চোরাগোপ্তা হামলার মাধ্যমে অবৈধ উপায়ে ক্ষমতায় যেতে চাচ্ছে। কিন্তু যে কোনো মূল্যে এ অপশক্তিকে আমরা রুখে দেবো।

তিনি বলেন, আজ থেকে রাজধানীর ৬টি পয়েন্টে সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। নিয়মিত চলবে এ কর্মসূচি।

১৪ নভেম্বর, মঙ্গলবার সকাল ৭টায় মিরপুর বাংলা কলেজের সামনে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের যৌথ উদ্যোগে কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে এনে রাজধানী ঢাকার ৬ টি পয়েন্টে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়। উক্ত কর্মসূচি উদ্বোধন ও সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে বাংলা পরশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাংলা মেজবাউল হক সাচ্চু, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, কৃষকের ওপর জুলুম হচ্ছে। বাজারে শাক-সবজির দাম আকাশ ছোঁয়া। অথচ কৃষক বঞ্চিত। কৃষককে ন্যায্য পাওনা দিতে এবং সাধারণ মানুষকে ন্যায্যমূল্যে শাক-সবজি বিতরণ করতে আজ থেকে বিভিন্ন সময়ে চলবে এ কর্মসূচি। দেশজুড়ে এক অপশক্তি সব কিছুর কৃত্রিম সংকট তেরি করে সরকারের ভাবমূর্তি নষ্ট করছে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে সাধারণ মানুষের কাছে বিক্রি করছি। যেন মধ্যস্বত্ত্বাভোগীরা যে সিন্ডিকেট করে দ্রব্যের মূল্য বৃদ্ধি করে অধিক মুনাফা করছেন। সেই সিন্ডিকেটের অবসান, কৃষক এবং সাধারণ মানুষের উপকারের জন্যই এই আয়োজন।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, মধ্যস্বত্ত্বভোগীদের অরাজকতা, মূল্যস্ফীতিসহ নানা কারণে কৃষিপণ্য যে চড়া দামে বিক্রি হচ্ছে, সেখান থেকে রাজধানীবাসীকে স্বস্তি দিতে কৃষকের ক্ষেত থেকে সরাসরি সবজি কিনে বিক্রি করা হচ্ছে। গত কয়েক মাসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলাদেশে উন্নয়ন স্থাপনার বিপ্লব ঘটেছে।

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বঙ্গবন্ধুকন্যার হৃদয় যে সব সময় এদেশের দুঃখী, নিপীড়িত মানুষের কষ্টে কাঁদে তার এক প্রকৃত উদাহরণ আজকের এই কর্মসূচি। তাঁর প্রত্যক্ষ নির্দেশনায় আমরা তিন সংগঠন কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে সাধারণ মানুষের কাছে ন্যায্যমূল্যে বিক্রয় করছি। এই কর্মসূচি পর্যায়ক্রমে সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল