ঢাকারবিবার , ৩১ ডিসেম্বর ২০২৩
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

ভিবিডি রাজশাহী জেলার নেতৃত্বে আবারো দিদারুল

বার্তা কক্ষ
ডিসেম্বর ৩১, ২০২৩ ১:৫৩ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী প্রতিনিধি , নূরুন নবী :
জাগো ফাউন্ডেশনের যুব শাখা, ভলান্টিয়ার ফর বাংলাদেশ ২০২৪ নির্বাচনের ফলাফল গত ২৮ ডিসেম্বর, বৃহস্পতিবার রাত ৮:৩০ মিনিটে ভলান্টিয়ার ফর বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজের লাইভে এই ঘোষনা করা হয় এসময় উপস্থিত ছিলেন জাগো ফাউন্ডেশন ও ভলান্টিয়ার ফর বাংলাদেশের প্রতিষ্ঠাতা করভি রাকসান্দ ধ্রুব।

জাগো ফাউন্ডেশন বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে শিক্ষা প্রদান এবং স্বেচ্ছাসেবীদের মাধ্যমে দেশের যুবকদের ক্ষমতায়নের মাধ্যমে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে কাজ করে। Volunteer for Bangladesh (VBD) হলো জাগো ফাউন্ডেশনের যুব উন্নয়ন কর্মসূচীর একটি প্রকল্প; এটি যুব সমাজকে সামাজিক উন্নয়ন এবং দেশ পুনর্গঠনে নিয়োজিত করার লক্ষে ২০১১ সালে যাত্রা শুরু করে। বর্তমানে বাংলাদেশের ৬৪টি জেলায় ৫০,০০০ নিবন্ধিত স্বেচ্ছাসেবক রয়েছে। এখানে তারা বিভিন্ন সামাজিক সচেতনতামূলক প্রচারণা ও প্রকল্প নিয়ে সক্রিয়ভাবে কাজ করছে,যা তাদের নেতৃত্ব এবং পেশাদারিত্বে দক্ষতা অর্জনের সহায়ক ভূমিকা পালন করছে এবং তাদের ক্যারিয়ার সমৃদ্ধ করতে সাহায্য করছে।

নেতৃত্বদানে উৎকর্ষের জন্য, ২০২৩ সালে এশিয়ার নোবেল ক্ষ্যাত “র‌্যামন ম্যাগসেসাই” পুরস্কার বিজয়ী হয় জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করভি রাখসান্দ!

প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ এক যুগের অধিক সময় ধরে রাজশাহী সহ সমগ্র দেশে সুনামের সাথে কাজ করে আসছে সংগঠনটি, ২০২৩ সালে দিদারুলের সভাপতিত্বে জেলাটি প্রায় ৩০ এর অধিক বিভিন্ন প্রকল্প, ইভেন্ট আয়োজন করে এবং অংশগ্রহন করে,যুবদের নেতৃত্ব প্রদানে বিশেষভাবে সহায়তা এবং বিভিন্ন ধরনের সেবা মূলক কাজ করে আসছে সংগঠনটি ইতিমধ্যে রাজশাহী সেরা যুব সংগঠন হিসেবে পুরস্কার পেয়েছে ভিবিডি রাজশাহী জেলা।

২৮ ডিসেম্বর ২০২৪ বোর্ড গঠনে ৬৪ জেলায় এই নির্বাচন হয় যার ধারাবাহিকতায় ২৫ জন কমিটি মেম্বারদের নিয়ে রাজশাহীতেও নির্বাচন অনুষ্ঠিত হয় যেখানে ৭ টি পদে ১২ জন লড়াই করে এবং পরবর্তীতে সকলের ভোটের মাধ্যমে পুনঃ নির্বাচিত হন মোঃ দিদারুল ইসলাম, সহ সভাপতি হিসেবে মো: ফজলা ওয়াজুদ্দিন রাইহান, সাধারন সম্পাদক মো: রাউফ হোসাইন, কোষাধ্যক্ষ ফারিহা মাইমুনা চৈতি, জনসংযোগ কর্মকর্তা অমিত সরকার, মানব সম্পদ কর্মকর্তা মোস্তাকিম মিরাজ ও প্রকল্প কর্মকর্তা হিসেবে সুমাইয়া আজমি।

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল