ঢাকারবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪
  1. ই পেপার
  2. ক্যাম্পাস
  3. খেলা
  4. চাকরি
  5. জাতীয়
  6. জীবনযাপন
  7. ধর্ম
  8. পাঠক কলাম
  9. পাবনা জেলা
  10. বাণিজ্য
  11. বাংলাদেশ
  12. বিজ্ঞান-প্রযুক্তি
  13. বিনোদন
  14. বিশেষ সংবাদ
  15. বিশ্ব

এবি পার্টির প্রধান উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক

বার্তা কক্ষ
সেপ্টেম্বর ৮, ২০২৪ ৭:১০ পূর্বাহ্ণ
Link Copied!

আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) থেকে পদত্যাগ করেছেন দলটির প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। তিনি দলটির প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে, জামায়াত থেকে পদত্যাগ করে তিনি এবি পার্টিতে যোগ দিয়েছিলেন।

 

শনিবার (৭ সেপ্টেম্বর) লন্ডন থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

বার্তায় ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেন, ‘এবি পার্টির সঙ্গে কিছু ক্ষেত্রে মতপার্থক্য তৈরি হয়েছে। এ জন্য আমি আর দলটির প্রধান উপদেষ্টা নই।’

জানতে চাইলে এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, গত কয়েকমাস যাবত তিনি ক্যান্সারজনিত অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি আছেন। চলতি সপ্তাহে তার ঝুঁকিপূর্ণ অপারেশন হবে। অতএব তার অসুস্থতার বিষয়টি একান্ত মানবিক। যার জন্য তিনি প্রধান উপদেষ্টার দায়িত্ব পালনে অপারগতার কথা জানিয়েছেন। আমাদের দলের নাম নির্ধারণ বিষয়ে তার ভিন্নমত ছিল কিন্তু দলের কার্যনির্বাহী কমিটি ও সাধারণ সভায় সর্বসম্মত উপায়ে দলের নাম ও প্রতীক নির্ধারণ করা হয়েছে। বিষয়টিতে তিনি একটু মনঃক্ষুণ্ন ছিলেন। এছাড়া অন্যকোনো বিষয়ে তার ভিন্নমত বা মতপার্থক্যের বিষয় আমার জানা নেই।

দলীয় সূত্র বলছে, বর্তমানে যুক্তরাজ্যের একটি হাসপাতালে চিকিৎসাধীন আব্দুর রাজ্জাক। গত ৩০ আগস্ট তার অস্ত্রোপচার হয়েছে। তার শারীরিক অবস্থাও ভালো নয়।

ব্যারিস্টার আবদুর রাজ্জাক দীর্ঘদিন ধরেই যুক্তরাজ্যে অবস্থান করছেন। সেখানে বর্তমানে তিনি চিকিৎসাধীন।

ব্যারিস্টার রাজ্জাক জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ছিলেন। দলটির আইনি এবং আন্তর্জাতিক বিষয় দেখভাল করতেন তিনি। ২০১৯ সালে তিনি জামায়াত থেকে পদত্যাগ করেন।

জামায়াতে সংস্কারের তাগিদ দিয়েছিলেন তিনি। বিশেষত, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন ভূমিকার জন্য দলটিকে ক্ষমা চাওয়ার পরামর্শ দিয়েছিলেন ব্যারিস্টার রাজ্জাক।

 

দৈনিক এরোমনি প্রতিদিন ডটকম তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন প্রক্রিয়াধীন অনলাইন নিউজ পোর্টাল